Kathua rape case

কাঠুয়া ধর্ষণ কান্ডে অভিযুক্ত শুভম সাংড়াকে সাবালক হিসেবে দেখার নির্দেশ আদালতের

জাতীয়

কাঠুয়া ধর্ষণ ও খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত শুভম সাংড়াকে নাবালক নয় বরং সাবালক হিসেবেই দেখা হোক বলে বুধবার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। বিচারপতি অজয় রাস্তোগি ও বিচারপতি জে বি পারদিওয়ালার বেঞ্চ বুধবার জম্মু-কাশ্মীর আদালতের নির্দেশ খারিজ করে দেয়। এই নির্দেএশর সাংড়াকে সাবালক মেনে নিয়ে তদন্তে এগোবে পুলিশ।
২০১৮’র ১০ জানুয়ারী কাঠুয়ার রসানা এলকায় আট বছরের এক শিশু কন্যাকে অপহরন করা হয়। ১৭ জানুয়ারী তার দেহ উদ্ধার করা হয়। পুলিশের দেওয়া চার্জশিট অনুযায়ী বেশ কয়েকদিন ধরে দলবদ্ধভাবে ধর্ষণ করে মাথায় ভারী কিছু দিয়ে মেরে খুন করা হয়েছে ওই শিশুটিকে। পার্শ্ববর্তী এক মন্দিরেই শিশুটির ওপরে লাগাতার এই অত্যাচার চলে। 
২০১৯ সালে জম্মু কাশ্মীর আদালত তিনজন অভিযুক্তকে যাবজ্জীবন কারাদন্ড দেয়। তিনজন পুলিশ কর্মীকে পাঁচবছর কারাদন্ড দেওয়া হয়। শুভম সাংড়ার সেসময় ১৮ বছর না হওয়ায় আদালত মামলাটি জুভেনাইল আদালতে পাঠিয়ে দেয়। সেই নির্দেশকে এদিন খারিজ করে দেয় দেশের সর্বোচ্চ আদালত। বিচারপতি পার্দিওয়ালার পর্যবেক্ষন যে মেডিক্যাল রিপোর্টে সাংড়ার বয়স যা লেখা হয়েছে তা আনুমানিক। ওই রিপোর্ট প্রমান হিসেবে নেবে না আদালত।

Comments :0

Login to leave a comment