Minor's death in Kaliaganj

কালিয়াগঞ্জে নাবালিকার মৃত্যু, বিচার বিভাগীয় তদন্তের দাবি

রাজ্য

Minors death in Kaliaganj

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগে উত্তাল গোটা রাজ্য। গত শুক্রবার কালিয়াগঞ্জে উদ্ধার হয় ছাত্রীর দেহ। নৃশংস এই ঘটনার খবর চাউর হতে আলোড়ন পড়ে যায়। ঘটনার গুরুত্ব বিচার করে মঙ্গলবার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানালো উত্তর দিনাজপুর জেলা বামফ্রন্ট কমিটি। মঙ্গলবার সকালেই সিপিআই(এম) জেলা দপ্তরে জেলা বামফ্রন্টের বৈঠক হয়। বৈঠকের পর সাংবাদিক বৈঠক করেন জেলা বামফ্রন্ট নেতৃত্ব। 


বৈঠকে জেলা বামফ্রন্ট আহ্বায়ক সাংবাদিকদের বলেন, ঘটনার পর থেকেই গোটা জেলা জুড়ে আরএসএস বিজেপি মানুষে মানুষে যে বিভাজনের রাজনীতি শুরু করেছে তা ভয়ঙ্কর পরিস্থিতিতে যেতে পারে। সেই কারণেই ঘটনার দিন থেকে পথে মানুষের স্বার্থে সাম্প্রদায়িক উত্তেজনার বিরুদ্ধে, কালিয়াগঞ্জ সাহেব ঘাটায় কিশোরী রহস্যজনক মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে এসএফআই, ডিওয়াইএফআই, মহিলা সমিতির উদ্যোগে মিছিল আন্দোলন চলছে। জেলা শাসককে সম্প্রীতির আহ্বানে আলোচনা করার জন্যে সময় চাওয়া হয়েছে অথচ সময় দিচ্ছে না। ফলে মেইল করে জানান হয়েছে। 


তিনি বলেন, কালিয়াগঞ্জের কিশোরীকে টেনে হিঁচরে নিয়ে যাওয়া চরম অন্যায় অনৈতিক। সেই অপরাধে  চার জন পুলিশের এএসআই অফিসারকে সাসপেন্ড করেছে এটা বড় কথা নয়। তাদের কে যারা এইভাবে নির্দেশ দিয়েছে তাদেরকে দায়িত্ব এড়িয়ে গেলে চলবে না।  সাংবাদিক বৈঠকে তিনি বলেন, শান্ত উত্তর দিনাজপুর জেলাকে অশান্ত করার বিরুদ্ধে, সাম্প্রদায়িক উত্তেজনার বিরুদ্ধে, কালিয়াগঞ্জে কিশোরীর রহস্যজনক মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে আজ থেকেই জেলা বামফ্রন্ট পথে থাকবে। ঘটনায় সিবিআই তদন্তের দাবি নস্যাৎ করে তিনি বলেন, সিবিআই অথবা সিআইডি কেন্দ্র বা রাজ্যের এজেন্ট হিসেবে কাজ করছে। মানুষের আস্থা নেই। উত্তর দিনাজপুর জেলা বামফ্রন্টের পক্ষ থেকে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানানো হয়।


তিনি বলেন, কিশোরীর অস্বাভাবিক মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে কিশোরী মৃত্যুর ঘটনা নিয়ে জাতীয় শিশু সুরক্ষা কমিশন ও রাজ্য শিশু সুরক্ষা কমিশনের মধ্যেও তরজা অব্যহত। এটা তো প্রত্যাশিত। সংবিধানের অমর্যাদা করে জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন প্রিয়াঙ্ক কানুনগোর অথবা রাজ্য শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা নোংরা রাজনীতি করতে এসেছেন। তাতে করে পরিস্থিতি আরও ঘোড়ালো হচ্ছে। এ সব বন্ধ করার জন্যে মঙ্গলবার রায়গঞ্জ জেলা পুলিশ সুপারকে জেলা বামফ্রন্টের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হবে। উত্তর দিনাজপুর জেলা কালাগছ, দাড়িভিট কালিয়াগঞ্জ ঘটনা নিয়ে  অবশ্য পুলিশের নিরপেক্ষ ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে জেলা জেলা বামফ্রন্ট। 
 

Comments :0

Login to leave a comment