Imran Khan's Bail

৩১ মে পর্যন্ত ইমরানের জামিনের মেয়াদ বাড়াল আদালত

আন্তর্জাতিক

Imran Khans Bail

আগামী ৩১ মে পর্যন্ত ইমরান খানকে গ্রেপ্তার করা যাবে না বলেই নির্দেশ দিল পাকিস্তানের আদালত। বুধবার ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) এই নির্দেশ দিয়েছে। এর আগে আদালত ৯ মে পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করা যাবে না নির্দেশ দিয়েছিল। নির্দিষ্ট সময়সীমা পার করার পর ফের তাঁকে গ্রেপ্তার করা হতে পারে জানিয়ে পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)’র প্রধান আদালতে জামিনের মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেন। বুধবার আইএইচসি’তে বিচারপতি মিঁয়াগুল হাসান ঔরঙ্গজেবের এজলাশে সেই মামলার শুনানি চলে। উভয় পক্ষের আইনজীবীর আবেদন শোনার পরে বিচারপতি তাঁর রায় দেন।

এদিন মামলার শুনানির সময় ইমরান (৭০) আদালতে উপস্থিত ছিলেন না। বিচারপতি পিটিআই প্রধানের বিরুদ্ধে কতগুলি মামলা চলছে তা জানতে চান। তখন ইমরানের আইনজীবী বলেন সংখ্যাটি শতাধিক। প্রসঙ্গত, গত শুক্রবার আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় আইএইচসি ইমরানকে দু’সপ্তাহের জন্য জামিন দেয়। আগেই আদালত আইএইচসি চত্বর থেকে গত ৯ মে ইমরানের গ্রেপ্তারিকে অবৈধ এবং বেআইনি হিসাবেই ঘোষণা করেছিল।

অন্যদিকে বুধবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের অন্তর্বর্তীকালীন সরকার আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাড়িতে লুকিয়ে থাকা ৩০-৪০ জন সন্ত্রাসবাদীকে পুলিশের হাতে তুলে দেওয়ার জন্য ইমরান খানকে নোটিস দিয়েছে। পুলিশের অভিযোগ, ইমরানের লাহোরের জামান পার্কের বাসভবনে ওই সন্ত্রাসবাদীরা লুকিয়ে রয়েছে। বুধবার লাহোরে সাংবাদিক সম্মেলনে এই কথা জানান, প্রদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী আমির মীর। উল্লেখ্য, গত ৯ মে ইমরানকে গ্রেপ্তার করার পর পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ সহ বিভিন্ন শহরে পিটিআই সমর্থকরা বিক্ষোভ দেখান। ওই বিক্ষোভকারীদেরই প্রশাসন সন্ত্রাসবাদী হিসাবে উল্লেখ করে ইমরানকে বার্তা দিয়েছে।

Comments :0

Login to leave a comment