DALUAKHAKI BRIGADE TODAY

‘ভয় পাইনি’, জানান দিল ব্রিগেডমুখী দলুয়াখাকি (দেখুন ভিডিও)

রাজ্য জেলা

পার্ক সার্কাসে ব্রিগেডের মিছিলে দলুয়াখাকির বাসিন্দারা।

প্রতীম দে

মিছিলে পা মিলিয়েছেন দলুয়াখাকির বাসিন্দারা। পার্ক সার্কাস থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলার মিছিলে এসেছেন জয়নগরের এই গ্রামের মানুষ। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে যাঁদের ঘর তছনছ করেছিল তৃণমূলের দুষ্কৃতী বাহিনী।


এর আগে ইনসাফ যাত্রার সময়ও ২২ ডিসেম্বর বারুইপুরে ডিওয়াইএফআই নেতৃবৃন্দের সঙ্গে দেখা করেছিলেন দলুয়াখাকির আক্রান্ত পরিবারের মহিলারা। তৃণমূল কেবল বামপন্থী কর্মী সমর্থকদের ঘর পোড়ায়নি। পুলিশকে দিয়ে বাধা দেয় ত্রাণ এবং সহায়তা দিতেও। সেই বাধা ভেঙে পাশে থেকেছেন বামপন্থী কর্মী-সমর্থকরা।
রবিবার বুঝিয়ে দিয়েছে মারাত্মক হমলা চালিয়েও ভয় দেখানো যাচ্ছে না দলুয়াখাকিকে। সেখান থেকে এসেছেন মানুষ। গন্তব্য ব্রিগেড।
নভেম্বরে জয়নগরে খুন হন তৃণমূলের নেতা সইফুদ্দিন লস্কর।  ঘটনাস্থলেই তৃণমূলের বাহিনী আর একজনকে মেরে ফেলে পিটিয়ে। তারপরই তৃণমূলের একদল দুষ্কৃতীরা প্রায় চার কিমি দূরে দলুয়াখাকিতে হামলা চালায়। অন্তত ২০টি বাড়ি জ্বালিয়ে দেয়। ৩০টি বাড়িতে লুট করে, ভাঙচুর চালায়। মহিলাদের মারে, শ্লীলতাহানি করে। শিশুদের ছুঁড়ে পুকুরে ফেলে দেয়। গ্রামছাড়া করে অনেককে। দলুয়াখাকিতে পঞ্চায়েত নির্বাচনে যে সিপিআই(এম) প্রার্থীকে জোর করে তৃণমূল হারিয়ে দেয়, তাঁর বাড়িতেও হামলা হয়েছিল। ওই হামলা, ঘর জ্বালানোর ঘটনাতেও পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি।

শত আক্রমণেও পেছায়নি দলুয়াখাকি, যোগ দিয়েছে ব্রিগেডে

Comments :0

Login to leave a comment