Sealdah Balurghat Express

শিয়ালদা বালুরঘাট নয়া ট্রেনের সূচনা

রাজ্য

দীর্ঘ লড়াইয়ের পর দাবি পুরণ হল বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুর জেলাবাসির। নতুন বছরেই রেল সূত্রে মিলল সুসংবাদ। ইস্টার্ন রেলওয়ে দপ্তর জানাচ্ছে  ২জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে বালুরঘাট ও শিয়ালদহের মধ্যে একটি এক্সপ্রেস ট্রেন চলবে। ইতিমধ্যে ট্রেনটির নামকরণ হয়েছে বালুরঘাট শিয়ালদহ এক্সপ্রেস ট্রেন। ট্রেনের সময় সূচিও ঘোষণা করা হয়েছে রেলের তরফে। জানা গেছে, বালুরঘাট স্টেশন থেকে প্রতিদিন সন্ধ্যা সাতটায় ছেড়ে ৪৪৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে শিয়ালদহ স্টেশনে পরদিন ভোর চারটা কুড়ি নাগাদ পৌঁছাবে। শিয়ালদহ স্টেশন থেকে রাত দশটা ত্রিশ মিনিট নাগাদ ছেড়ে বালুরঘাটে পরদিন সকালে আটটা ত্রিশে পৌছাবে। নতুন বছরের প্রথম দিন সোমবার বেলা বারোটা নাগাদ  শুভ উদ্বোধনের মধ্য দিয়ে বালুরঘাট রেল স্টেশন থেকে ট্রেনটির যাত্রা শুরু করে। এদিন বেলা ১২টা নাগাদ ভার্চুয়াল ভাবে এই ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।
শিয়ালদহ-বালুরঘাট এক্সপ্রেস চালু হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি দিনাজপুর জেলার মানুষজন। নতুন রেল প্রসঙ্গে বালুরঘাট বামফ্রন্ট আহবায়ক অনিমেষ চক্রবর্তী বলেন, ‘‘দীর্ঘদিনের জেলা বাসির দাবি ছিল বালুরঘাট থেকে সরাসরি শিয়ালদহ পর্যন্ত একটি ট্রেনের। বিগত দিন থেকে যে ট্রেনটি বালুরঘাট-শিয়ালদহ পর্যন্ত চলে সেটা আমাদের এখানে লিংক ট্রেন থাকায় মালদায় দীর্ঘ সময় দাঁড়াতে হতো। 
যুব নেতা ধীরাজ বোস বলেন, ডিওয়াইএফআই বালুরঘাট থেকে কলকাতা পর্যন্ত প্রতিদিন সরাসরি ট্রেনের জন্য আন্দোলন করে এসেছে। ট্রেনটির চলাচলে বালুরঘাট তথা জেলা বাসিরা উপকৃত হবেন।
 

Comments :0

Login to leave a comment