Road Blockade

বেহাল রাস্তা, জলপাইগুড়িতে
অবরোধ টোটো চালকদের

জেলা

Road Blockade সিআইটিইউ’র ঝাণ্ডা নিয়ে অবরোধ টোটো চালকদের। ছবি: দীপশুভ্র সান্যাল

জলপাইগুড়ি-শিলিগুড়ি মোহিত নগর এলাকায় রাস্তা সারানোর দাবিতে অবরোধ করলেন টোটো চালকরা। 

জাতীয় সড়কের এই অংশে উড়ালপুলের দুই পাশের সার্ভিস রোডের বেহাল দশা দীর্ঘদিনের। বারবার জাতীয় সড়ক কর্তৃপক্ষকে জানানো সত্ত্বেও কোনও কাজ হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। 

রাস্তা খারাপ হওয়ার দরুন বিপাকে টোটো চালকরা। বার বার সমস্যা সমাধানের দাবি উঠলেও কাজের কাজ কিছুই হয়নি। সোমবার সিআইটিইউ অনুমোদিত ই-রিকশা চালক ইউনিয়নের সদস্যরা টোটো নিয়ে আন্দোলনে শামিল হন। এ দিন রাস্তা অবরোধ করে সার্ভিস রোড সংস্কারের দাবি তুললেন তাঁরা। 

রাস্তা আটকে যাওয়ায় পৌঁছায় পুলিশ। সিআইটিইউ অনুমোদিত ই-রিকশা চালক ইউনিয়নের সম্পাদক শুভাশিস সরকার জানান, ‘‘জাতীয় সড়ক হলেও সার্ভিস রোড ঠিক করে হয়নি। একটি সার্ভিস রোডের অর্ধেক কাজ করে ফেলে রাস্তা হয়েছে। আরেকটি রোডের অবস্থা বেহাল দশা খানাখন্দে ভরা।’’ 

টোটো চালকদের অভিযোগ, জাতীয় সড়কের ওপর গড়ে তোলা উড়ালপুলের দুই দিকের সার্ভিস রোডের অব্যবস্থার জন্য এলাকার কয়েক হাজার মানুষ ঠিকমতো চলাফেরা করতে পারছেন না। এমনকি টোটো, মোটরবাইক নিয়ে চলাচল করতেও সমস্যা হচ্ছে। 

শুভাশিস সরকার বলেন, ‘‘এই এলাকায় তিনটি টোটো স্ট‍্যান্ড রয়েছে। এছাড়া জলপাইগুড়ি‌র মোহিতনগর গোল ঘুমটি মোড় এলাকার কয়েক হাজার মানুষ জাতীয় সড়কের এই সংযোগ‌কারী রাস্তা দিয়ে চলাফেরা করে‌ন। এজন্য অবিলম্বে এই সংযোগকারী রাস্তা‌গুলো ঠিক করা দরকার। না হলে আরও বড় আন্দোলন হবে।’’

Comments :0

Login to leave a comment