Udaynidhi Stalin

‘সনাতন ধর্ম’ মন্তব্য নিয়ে উদয়নিধিকে ধমক শীর্ষ আদালতের

জাতীয়

‘সনাতন ধর্ম’ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য ডিএমকে নেতা তথা তামিলনাড়ুর মন্ত্রী উদয়নিধি স্ট্যালিনকে তিরস্কার করল সুপ্রিম কোর্ট। আদালত উদয়নিধি স্ট্যালিনের আবেদনের শুনানি করছিল যা তার মন্তব্যের জন্য তার বিরুদ্ধে এফআইআর একত্রিত করার দাবি জানিয়ে করা।
আদালত বলে, ‘‘আপনারা আপনাদের অধিকারের অপব্যবহার করেছেন। আপনি জানেন আপনি কী বলেছেন। এর পরিণতি আপনার উপলব্ধি করা উচিত ছিল। আপনি একজন মন্ত্রী, সাধারণ মানুষ নন’’।
উদয়নিধি স্ট্যালিনের হয়ে সিনিয়র অ্যাডভোকেট অভিষেক মনু সিংভি অর্ণব গোস্বামী, মহম্মদ জুবেইর এবং অন্যান্যদের মামলার রায়ের উল্লেখ করে এফআইআর এক জায়গায় একত্রিত করার পক্ষে সওয়াল করেন। সুপ্রিম কোর্ট তখন পরামর্শ দেয় যে ডিএমকে নেতা পরিবর্তে হাইকোর্টে যেতে পারেন।
উদয়নিধি বলেন, ‘আমাকে যদি একাধিক আদালতে যেতে হয়, তাহলে আমাকে এর মধ্যেই আটকে থাকতে হবে। এটা প্রসিকিউশনের সামনে নিপীড়ন’। জবাবে আদালত আগামী সপ্তাহে মামলার শুনানির জন্য তালিকাভুক্ত করতে বলে।
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়নিধি স্ট্যালিনকে নিয়ে বিতর্কের সূত্রপাত ২০২৩ সালের সেপ্টেম্বরে ‘সনাতন ধর্ম’ নির্মূলের আহ্বান জানিয়ে তিনি বলেছিলেন যে এটি বর্ণপ্রথা এবং বৈষম্যের উপর ভিত্তি করে তৈরি করা। ‘সনাতন ধর্ম’কে করোনা ভাইরাস ও ম্যালেরিয়ার সঙ্গে তুলনা করেন তিনি। 
 

Comments :0

Login to leave a comment