Minor death

লোধা নাবালককে পিটিয়ে খুন করল তৃণমূলের পঞ্চায়েত সদস্য

রাজ্য জেলা

 নৃশংসতায় যোগীর রাজ্যকেও হার মানায়। তৃণমূলের এক পঞ্চায়েত সদস্য ও তার দলবল পিটিয়ে হত্যা করলো লোধা সম্প্রদায়ের এক নাবালক শিশুকে। এমন হিংস্র দানবীয় ঘটনায় এলাকা জুড়ে মানুষের তীব্র ক্ষোভ। সবং থানার ৩ নং ডাডরা গ্রাম পঞ্চায়েতের বড়চাহারা এলাকায় এই ঘটনা ঘটেছে। তৃণমূলের নেতা এক শিশুকে দোকান থেকে খাবার চুরি করার অজুহাতে পিটিয়ে খুন করে। এই অমানবিক নিষ্ঠুর ভয়ঙ্কর ঘটনায় জড়িতদের শাস্তি চেয়ে বড়চারাতে ডেবরা-দীঘাগামী রাজ্য সড়ক অবরোধ করে তুমুল বিক্ষোভ দেখান মানুষ। 
গ্রামবাসীরা জানিয়েছেন, শুভ নায়েক নামে লোধা সম্প্রদায়ের ১৩বছরের এই নাবালক খিদের জ্বালায় দোকান থেকে খাবার চুরি করেছিল বলে অভিযোগ। তার বাবা পরিযায়ী শ্রমিক। এখন দিনমজুরির কাজে অন্য জেলায় থাকেন। তার দাদা পরমেশ্বর নায়েক সবং থানায় পিটিয়ে খুনের অভিযোগ দায়ের করেছেন বৃহস্পতিবার দেহ উদ্ধারের পর।
বুধবার সন্ধ্যায় বড়চাহারা এলাকায় ওই নাবালক সম্পর্কে চুরি করার অভিযোগ তোলা হয়। স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত সদস্য মনোরঞ্জন মাল সহ তার দলবল ঐ শিশুটিকে ধরে নিয়ে গিয়ে প্রথমে সেলুনে ন্যাড়া করায়। তারপর রাস্তার ধারে গাছে বেঁধে মারধর করে। ওখানেই গুরুতর আহত হয় শিশুটি। খিদের জ্বালায় এমনিতেই শরীর দুর্বল ছিল।
শিশুটিকে সারারাত তৃণমূলের ঐ নেতা সহ তার দলবল নিজেদের কবজায় গোপন স্থানে আটক করে রাখে। বৃহস্পতিবার কাকভোরে তার বাড়ির সামনেই নাবালকটির মৃতদেহ পড়ে থাকতে দেখেন এলাকার মানুষ। বাড়ির লোককে জানানো হয়। এরপর থানায় খবর দেন এলাকার মানুষ। মৃতদেহ উদ্ধার করে সবং থানার পুলিশ।
এই ঘটনার পর মৃত নাবালকের পরিবারের পক্ষ থেকে পিটিয়ে খুন করার অভিযোগ দায়ের করা হয়  তৃণমূল পঞ্চায়েত সদস্য সহ আরও কয়েকজনের বিরুদ্ধে। এলাকায় জনরোষ সামাল দিতে সেই অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার তৃণমূল পঞ্চায়েত সদস্য সহ মোট ৭ জনকে গ্রেপ্তার করে সবং থানার পুলিশ। গ্রামের সব স্তরের মানুষ এমন ঘটনাকে ধিক্কার জানিয়ে সরব হয়েছেন।
 

Comments :0

Login to leave a comment