EC's order inconsistent: Uddhav

নির্বাচন কমিশনের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবে উদ্ধব শিবির

জাতীয়

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন গোষ্ঠীকে নির্বাচন কমিশন আসল শিবসেনা হিসাবে স্বীকৃতি দেওয়ার পরে, উদ্ধব থ্যাকারে আগামীকাল সুপ্রিম কোর্টে যাবেন। আগামীকাল নির্বাচন কমিশনের আদেশ স্থগিতের দাবি জানাবে উদ্ধব শিবির।
উদ্ধব গোষ্ঠী নির্বাচনী সংস্থার আদেশে "প্রকৃত" ভুলকে চ্যালেঞ্জ করবে, সূত্র জানিয়েছে। উদ্ধব থ্যাকারের গোষ্ঠী অনুসারে, কমিশন তার আদেশে বলেছে যে শিবসেনার সংবিধানে সংশোধনী অগণতান্ত্রিক, যা একেবারেই ভুল। তাদের দাবি ২০২২ সালের জুলাই মাসে একনাথ শিন্ডের বৈঠকে কমিশন ওই একই সংবিধান গ্রহণ করেছিল।


উদ্ধব শিবির দাবি করেছে যে কমিশনের আদেশটি অসঙ্গতিপূর্ণ এবং যেহেতু শিন্ডে গোষ্ঠী সাংগঠনিক দিক থেকে দুর্বল ছিল, তাই ইচ্ছাকৃতভাবে নির্বাচন কমিশন দলের গঠনতন্ত্রকে অগণতান্ত্রিক বলে অভিহিত করেছে এবং সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়ার জন্য তা সরিয়ে দিয়েছে।
ইতিমধ্যে, শিন্ডে গোষ্ঠী শীর্ষ আদালতে একটি আবেদন দাখিল করেছে যাতে বলা হয়েছে যে কোনও রায় দেওয়ার আগে এই বিষয়ে তাদের পক্ষের কথাও শোনা উচিত।


শনিবার উদ্ধব থ্যাকারে তার সমর্থকদের "চোর" (শিন্ডে) কে উচিৎ শিক্ষা শেখাতে বলেছেন যারা দলের 'ধনুক এবং তীর' প্রতীক ‘চুরি’ করেছে। গতকাল দলীয় বৈঠকের পরে বান্দ্রার বাসভবন 'মাতোশ্রী'-র বাইরে দলীয় কর্মীদের দ্রুত নির্বাচনী প্রস্তুতি শুরু করার কথা বলেন তিনি।

Comments :0

Login to leave a comment