Madhya Pradesh rape

কিশোরী ধর্ষণের সেই ঘটনায় ধৃতকে গুলি মধ্য প্রদেশে

জাতীয়

বারো বছরের কিশোরীকে ধর্ষণের দায়ে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে মধ্য প্রদেশের পুলিশ। আবার বৃহস্পতিবারই অভিযুক্ত ভরত সোনিকে গুলিও করল পুলিশ। 

উজ্জয়নের মহাকাল থানার পুলিশের দাবি, তদন্তের জন্য ঘটনাস্থলে পৌঁছানো হয় অভিযুক্তকে নিয়ে। সে সেখান থেকে পালানোর চেষ্টা করে। তখন পায়ে গুলি করা হয়। 

ধর্ষিতা রক্তাক্ত বারো বছরের কিশোরী প্রায় বিবস্ত্র অবস্থায় ঘরে ঘরে সাহায্যের জন্য গেলেও তাকে ফিরিয়ে দেওয়ার নির্ম তথ্য বেরিয়ে পড়েছে। সারা দেশে আলোড়ন পড়েছে ঘটনায়। অস্বস্তি আড়ালে গুলিকাণ্ড কিনা, বিজেপি সরকারকে ঘিরে সেই সন্দেহও রয়েছে। 

মধ্য প্রদেশের ধর্ষণ কান্ডে এই অটো চালক ভরত সোনিকে গ্রেপ্তার করা হয়। আরও তিনজনকে আটক করা হয়েছে। বুধবার বারো বছরের কিশোরী ধর্ষণের শিকার হয় মধ্যপ্রদেশে। ভিডিওতে দেখা যায় অর্ধ নগ্ন অবস্থায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে সে সাহায্য চাইছে। চোখ দিয়ে তার জল পড়ছে। শরীরের বিভিন্ন জায়গা থেকে রক্ত ঝড়ছে। কেউ জানে না তার বাড়ি কোথায়, বাবা মা কোথায় তাও কেউ জানে না। কিশোরী শুধু একটু সাহায্যের জন্য দরজায় দরজায় ঘুরছে। কেউ তাকে সাহায্য করছে না। মুখের ওপর কেউ দরজার বন্ধ করে দিচ্ছে তো কেউ আবার তাকে ‘খেদিয়ে’ দিচ্ছে। 


রাস্তায় লাগানো সিসিটিভি ক্যামেরায় এই ভয়ঙ্কর দৃশ্য ধরা পড়েছে। সূত্রের খবর নাবালিকা একটি স্থানীয় ধর্মীয় প্রতিষ্ঠানের কাছে সাহায্য চাইলে সেখানকার একজন তাকে তোয়ালে দিয়ে ঢেকে হাসপাতালে নিয়ে যান। সেখানে তার শারীরিক পরীক্ষার পর জানা যায় যে সে ধর্ষণের শিকার। বিজেপি শাসিত রাজ্য, যেই রাজ্যে গিয়ে প্রধানমন্ত্রী বলবেন তার সরকার ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ কর্মসূচি শুরু করেছে। সেই রাজ্যেই এই ঘটনা।


পুলিশ বলেছে যে ওই নাবালিকা জীবন খেরিতে একটি অটোতে উঠেছিল, যার একটি সিসিটিভি ভিডিওও উদ্ধার করা হয়েছে। অটোতে রক্তের দাগও পাওয়া গেছে এবং অটোর ফরেনসিক পরীক্ষা চলছে।
সাতনার পুলিশ সুপার শচীন শর্মা জানিয়েছেন, ঘটনা প্রকাশের একদিন আগে নাবালিকা মেয়েটির নিখোঁজ রিপোর্ট দায়ের করা হয়েছিল। মেয়েটি বিভিন্ন স্থানে পাঁচজনের সাথে দেখা করেছে, পুলিশ জানিয়েছে, সবাইকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

Comments :0

Login to leave a comment