Uluberia Fire

নিমদিঘির ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে সিপিআই(এম)

জেলা

Uluberia Fire


উলুবেড়িয়ার নিমদিঘিতে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবার গুলির পাশে দাঁড়াল সিপিআই(এম)। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া পৌর দক্ষিণ এরিয়া কমিটির উদ্যোগে ত্রিপল ও বস্ত্র বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সবিরুদ্দিন মোল্লা ও এরিয়া কমিটির নেতৃত্ব নুরুল আনোয়ার, সৈয়দ রাজিবুল ইসলাম, শুভঙ্কর মিত্র , শেখ সফিজুল সহ এলাকার মানুষ জন।

গত শনিবার ঈদের দিনে বিকালে আগুন লাগে উলুবেড়িয়া পৌরসভার নিমদিঘি মাঠে হোগলার গাদায়। পাশেই স্থানীয় ক্লাবের পক্ষ থেকে ঈদ উপলক্ষে মেলা বসে। বিধ্বংসী আগুনে মজুত করা হোগলা সহ ৩০টি বাড়ি ভস্মীভূত হয়ে যায়। মেলারও আংশিক ক্ষতি হয়। আগুন লাগার প্রায় একঘণ্টা পরে ঘটনাস্থলে পৌছায় দমকল বাহিনী। আগুন ধীরে ধীরে গোটা এলাকায় ধরে যায়। তড়িঘড়ি মেলা বন্ধ করে দেওয়া হয়। স্থানীয় বাসিন্দারা বালতি করে জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুনের তীব্রতা এতটাই ছিল যে তাঁরা কাছে ঘেঁষতে পারেননি। এরপর একে একে সেই আগুন প্রায় ৩০টি বাড়ি গ্রাস করে। 



বাড়িতে থাকা দু’টি গ্যাস সিলিন্ডারে আগুন লেগে ফেটে যায়। স্থানীয় মানুষরা দিশাহীনভাবে দাঁড়িয়ে থাকেন। সেদিন স্থানীয় সিপিআই(এম) নেতা সাবিরউদ্দিন মোল্লা সহ পার্টিকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। স্থানীয়দের সঙ্গে তাঁরাও আগুন নেভানোর কাজে সাহায্য করেন। দমকল ও স্থানীয়দের চেষ্টায় ওদিন সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। যদিও ততক্ষণে প্রায় সব শেষ। ভস্মীভূত হয়ে যায় ৩০টি বাড়ি সহ কয়েক লক্ষ টাকার হোগলা। মেলারও আংশিক ক্ষতি হয়। ঘটনার দিনেও পাশে ছিল, এদিনও ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ালো সিপিআই(এম)। 

 

Comments :0

Login to leave a comment