ATTACK IN ISRAELI CITY

পরপর গাড়ির ধাক্কা, ছুরিকাঘাত, অরিয়ানায় নাশকতার অভিযোগ ইজরায়লের

আন্তর্জাতিক

ধাক্কা দিয়ে দুমড়ে যাওয়া গাড়ির ছবি ছড়িয়েছে ইজরায়েল।

অরিয়ানা শহরে নাশকতার অভিযোগ তুলল ইজরায়েল। পুলিশ জানিয়েছে অরিয়ানায় একাধিক জায়গায় পথচারীদের ধাক্কা দিয়েছে গাড়ি। ছুরি নিয়েও আক্রমণ হয়েছে নাগরিকদের ওপর। হামলায় নিহত হয়েছে ৭৯ বছরের এক মহিলা। আহত ১৭ জন। 

তেল আভিভের কাছে মধ্য ইজরায়েলের আরিয়ানা শহরে হামলাকে সন্ত্রাসবাদী আক্রমণ বলেছে ইজরায়েলের পুলিশ। দু’জন গাড়ি চুরি করে হামলা করেছে বলে দাবি পুলিশের। পুলিশের দাবি, সন্দেহভাজন দু:জনকে চিহ্নিত করা গিয়েছে। তারা অধিকৃত ওয়েস্ট ব্যাঙ্কের হেবরনের বাসিন্দা। 

একশোদিন পার করেও প্যালেস্তাইনের ওপর ইজরায়েলের বোমাবর্ষণ থামেনি। বরং, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আক্রমণ আরও তীব্র করার ঘোষণা করেছেন সোমাবর। সারা বিশ্বে যুদ্ধবিরতির দাবি প্রবল ইজরায়েলকে সামরিক সহায়তার অভিযোগে বিদ্ধ মার্কিন যুক্ত, ব্রিটেনের মরো ধনী বিশ্ব। আমেরিকা এবং ব্রিটেন এখন হউথি বিদ্রোহীদের দমনের লক্ষ্য জানিয়ে ক্ষেপণাস্ত ছুঁড়ছে ইয়েমেনে। 

বিশ্বময় টালমাটাল পরিস্থিতিতে হামলার অভিযোগ তুলেছে ইজরায়েলের পুলিশ। নেতানিয়াহু সরকার এই ঘটনাকে ব্যবহার করে প্যালেস্তাইনে হামলার ধার আরও বাড়াবো, বলছেন পর্যবেক্ষকরা। 

ইজরায়েলের মধ্য প্রশাসনিক এলাকার পুলিশ প্রধান আভি বিটন বলেছেন, ‘‘দুই আততায়ী একসঙ্গেই হামলার ছক কষেছে। দু’টি গাড়ি নিয়ে বের হয় একসঙ্গেই। তারপর একাধিক জায়গায় পথচারীদের ধাক্কা মেরেছে। 

ইজরায়লের সংবাদমাধ্যম জানা্ছে হামলায় আহতদের মধ্যে ৬ শিশুও রয়েছে। ১৬ বছরের এক কিশোরের অবস্থা গুরুতর।  

Comments :0

Login to leave a comment