UP ROAD CONDITION

টানলেই উঠে আসছে পিচের আস্তরণ, ভাইরাল উত্তরপ্রদেশের রাস্তার বেহাল দশা

জাতীয়

uttar pradesh road condition samajwadi party congress

হাত দিয়ে একটু টানলেই, কিংবা জোরে ব্রেক কষলেই উঠে আসছে রাস্তার পিচ। উত্তরপ্রদেশের পিলিভিট জেলায় প্রধানমন্ত্রী সড়ক যোজনায় নির্মিত রাস্তার এমন ছবি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। এই ইস্যুতে উত্তরপ্রদেশের বিজেপি সরকারকে আক্রমণ করতে ছাড়ছেন না বিরোধীরা। 

রবিবার সকাল থেকে ফেসবুক, টুইটার সহ সমাজিক মাধ্যমগুলিতে ঘুরতে শুরু করে একটি ভিডিও। সেই ভিডিওতে দেখা যায়, এক যুবক রাস্তার পিচের আস্তরণে টান মারছেন। এবং ফলের খোসা ছাড়ানোর মতো, একটু টানলেই উঠে আসছে পিচ।   সেই ভিডিওতে স্থানীয়রা অভিযোগ জানান, ৩ কোটি ৮০ লক্ষ টাকা ব্যায়ে এই রাস্তা তৈরি হয়েছে। কিন্তু অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ করেছেন দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার। এরফলেই রাস্তার এই হাল। যদিও এই ভিডিও’র সত্যতা যাচাই করেনি গণশক্তি। 


মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পড়ে সেই ভিডিও। উত্তরপ্রদেশের স্থানীয় সংবাদমাধ্যমগুলি সূত্রে খবর, সেরাজ্যের পিলিভিট জেলার পুরানপুর এবং ভগবন্তপুর গ্রামের সংযোগকারী সড়ক হিসেবে এই রাস্তা নির্মাণের কাজ চলছিল। কিন্তু নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁরা রাস্তা তৈরির কাজ বন্ধ করে দেন। এবং রাস্তার অবস্থার কথা তুলে ধরেন ভিডিওতে। 


এরপরেই উত্তরপ্রদেশ সরকারকে নিশানা করেন বিরোধীরা। ওই ভিডিওটি নিজেদের ‘অফিশিয়াল হ্যান্ডেল’ থেকে শেয়ার করে কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নিতীন গডকরী দাবি করেছিলেন আমেরিকার থেকেও ভালো রাস্তার তৈরি হবে উত্তরপ্রদেশে। কিন্তু সেই ‘আমেরিকার থেকে ভালো রাস্তা’র কী দশা, তা হাড়েহাড়ে টের পাচ্ছেন উত্তরপ্রদেশের মানুষ। সমাজবাদী পার্টির তরফেও এই ইস্যুতে তোপ দাগা হয়। 
 

Comments :0

Login to leave a comment