blast

হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ

রাজ্য জেলা

সন্দেশখালি থেকে বিপুল বেআইনি অস্ত্র উদ্ধারের পর দিনই হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ। জখম হয়েছেন এক মহিলা। 

শনিবার সকালে বিজেপি নেতা নিমাই দাসের বাড়ি ঘটনাটি ঘটে। বিজেপি নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়ির রান্নাঘরে বিকট শব্দ শুনতে পায় স্থানীয়রা। বাড়ির এক মহিলা গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। 

পুলিশ তদন্ত শুরু করেছে কি কারণে এই বিস্ফোরণ? অভিযোগ বিজেপি নেতা নিমাই দাসের ভাইয়ের বাড়ির রান্নাঘরে বোমা ও বিস্ফোরক মজুত করে রাখা হয়েছিল। তাই থেকেই এই বিস্ফোরণ। নিমাই দাস গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তপশিলি সংরক্ষিত হিঙ্গলগঞ্জ বিধানসভা আসনে বিজেপির প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। সেই সময় বিরোধী রাজনৈতিক দলের পক্ষ থেকে অভিযোগ তোলা হয় নিমাই দাস আদৌ তপশিলি জাতিভুক্ত নয়। যদিও সেই ঘটনা পরে ধামাচাপা পড়ে যায়। হাসনাবাদ ব্লকের হাসনাবাদ পঞ্চায়েত এলাকায় ঘটনাটি এদিন দুপুরে ঘটে।

পুলিশ বাড়িটিকে সিল করে দিয়েছে। সংবাদমাধ্যমকে অনেক দূরে আটকে দেওয়া হয়। ফরেনসিক বিশেষজ্ঞরা এলে বোঝা যাবে কী কারণে এই বিস্ফোরণ। বিস্ফোরনের ফলে রান্নাঘরের অস্হায়ী ছাদ উড়ে যায়। 

গুরুতর আহত শ্যামলী দাসের অবস্থা এখন স্থিতিশীল। শ্যামলী দাস জানান এদিন ঘটনার সময় তিনি রান্নার কাজে ব্যস্ত ছিলেন। বিকট শব্দে আতঙ্কে পুকুরে ঝাপ দেন। তা থেকেই তিনি জখম হন। তাছাড়া গতকাল রাতে তারা কেউ বাড়ি ছিলেন না। গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠানে ছিলেন। তাদের আশঙ্কা কেউ বা কারা বোমা জাতীয় কিছু রেখে যেতে পারে। দিলীপ দাস বলেন এটা ষড়যন্ত্র।

Comments :0

Login to leave a comment