Kulpi

কুলপিতে বোমার আঘাতে আহত দুই কিশোর

রাজ্য

ছবি প্রতীকি

মিনাখাঁর পর কুলপি। কৌটো বোমায় আহত দুই কিশোর। একজনের বয়স ১৫ অপরজনের বয়স ১৬। সূত্রের খবর দুই কিশোর খেলার ছলে ওই ব্যাগে হাত দিলে মজুত থাকা বোমা ফেটে দুজনে আহতে হন। এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গোটা গ্রামে। কুলপি থানার পক্ষ থেকে খবর পেয়ে সারা রাত গোটা গ্রামে তল্লাসি চালিয়ে পাঁচটি বোমা ও একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। পাঁচজন গ্রেপ্তারও হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। মিনাখাঁর ঘটনার মতো এখানেও গ্রামবাসীদের অভিযোগ শাসক দলের কর্মীরা বোমা মজুত করছে। 


পঞ্চায়েত নির্বাচন যত এগিয়ে আসছে ততো রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বোমা বন্দুক উদ্ধার হচ্ছে। বুধবার মিনাখাঁব মামার বাড়িতে বেড়াতে এসে মজুত থাকা বোমার বিস্ফোরণে মৃত্যু হয়েছে সোহানা খাতুনের। এই ঘটনায় গ্রামবাসীরা অভিযোগ, তৃণমূলের নেতা আবুল হোসেন গাইনের বাহিনীই বোমা মজুত করেছিল। গাইনের বিরুদ্ধে অনেক অভিযোগ। ‘ভয়ঙ্কর’ হিসাবেই এলাকায় পরিচিত এই তৃণমূলী। তাই গ্রামবাসীরা কেউই নিজেদের নাম বলতে চাননি। মিনাখাঁ থানার বকচোরা গাইনপাড়ার বাসিন্দা আবুল হোসেন গাইন। স্থানীয় বিধায়ক ঊষা রানি মণ্ডল এবং ব্লক সভাপতি আইয়ুব গাজি, তৃণমূল নেতা আইজুল গাজির ঘনিষ্ঠ ছায়াসঙ্গী গাইন। 


অন্যদিকে বুধবার সারারাত তল্লাসি চালিয়ে কেশপুর থেকে আরও ২৫টি তাজা বোমা উদ্ধার হয়েছে। সেই সব বোমা গুলি বৃহস্পতিবার সকালে দমকল এবং বোম স্কোয়াডের কর্মীদের উপস্থিতিতে নিস্কৃয় করা হয়।

0 Comments

Login to leave a comment