DYFI Brigade rally

জানুয়ারি মাসে ব্রিগেড সমাবেশের ডাক ডিওয়াইএফআইয়ের

রাজ্য

আগামী বছর ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশ করবে ডিওয়াইএফআই। সোমবার সাংবাদিক সম্মেলন করে একথা ঘোষনা করলো ডিওয়াইএফআই রাজ্য নেতৃত্ব। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি বলেন, ‘‘ভুল এজেন্ডার বিরুদ্ধে মূল এজেন্ডা নিয়ে পথে নামতে চলেছে ডিওয়াইএফআই। তার জন্য রাজ্য জুড়ে হবে ইনসাফ মিছিল।’’ তিনি বলেন, ‘‘রাজ্যে এবং দেশে কর্মসংস্থানের কোন সুযোগ নেই। একের পর এক কলকারখানা বন্ধ হয়ে যাচ্ছে। বেকারত্ব বাড়ছে। রাজ্যের এবং কেন্দ্রের দুই সরকারই যুবক যুবতীদের ভবিষ্যত নিয়ে ভাবছে না। তারা মানুষে মানুষে ধর্মের নামে ভাগ করছে। কখনও জাতের নামে আবার কখনও ‘ভারত’ এবং ‘ইন্ডিয়া’র প্রসঙ্গ তুলে মানুষের মধ্যে ভুল বার্তা পৌছে দিচ্ছে।’’ যুব নেতৃত্বের কথায় সাধারণ বেকার যুবক, যুবতীরা প্রতিদিন যেই সমস্যার মুখে পড়ছেন তার বিরুদ্ধে তারা গোটা রাজ্য জুড়ে আন্দোলনে নামবেন। 


নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ৩ নভেম্বর কোচবিহার থেকে পদযাত্রা শুরু হবে। সেই পদযাত্রা গোটা রাজ্য ঘুরে ব্রিগেডে এসে শেষ হবে সমাবেশের মাধ্যমে। রাজ্য নেতৃত্বের কথায় এই পদযাত্রার মাধ্যমে তারা যুবক, যুবতীর কাছে নিজেদের দাবি পৌঁছে দেবেন। তার সাথে কেন্দ্রের নরেন্দ্র মোদীর সরকার এবং রাজ্যের মমতা ব্যানার্জির সরকারের কর্মসংস্থারের সুযোগ তৈরি করার যেই ব্যার্থতা তা তুলে ধরবেন।


এর আগে গত বছর ২০ সেপ্টেম্বর ধর্মতলায় ইনসাফ সভার ডাক দেওয়া হয় এসএফআই এবং ডিওয়াইএফআইয়ের পক্ষ থেকে। সেদিনের সেই সভার অনুমতি প্রশাসনের পক্ষ থেকে না দেওয়া হলেও ছাত্র যুবরা ধর্মতলাতেই সমাবেশ করেন। সেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে সমাবেশে আসা মানুষের ভীড়ে স্তব্ধ হয়ে যায় গোটা শহর।
এদিন ডিওয়াইএফআই নেতৃত্বের পক্ষ থেকে বলা হয়েছে যে, ছাত্র, যুবদের পাশাপাশি সমাজের সব অংশের মানুষকে তারা আহ্বান জানাবেন ব্রিগেড সমাবেশে যোগ দেওয়ার জন্য।

Comments :0

Login to leave a comment