Sujan Chakraborty Jangipur

তৃণমূল ছেড়ে সিপিআই(এম)-এ জঙ্গিপুরের প্রাক্তন চেয়ারম্যান

রাজ্য জেলা

অনির্বাণ দে- জঙ্গিপুর

তৃণমূলের দুর্নীতি, অপশাসন আর নয়। বৃত্ত বাড়িয়ে বিজেপি, তৃণমূল বিরোধী মানুষকে জুড়েই চলবে সংগ্রাম। লোকসভার নির্বাচনে জেতাতে হবে গণতান্ত্রিক শক্তিতে। জঙ্গিপুরে বিশাল সমাবেশ করে এই বার্তা দিল সিপিআই(এম)।
শনিবার জঙ্গিপুরের জোতকম মাঠে সমাবেশে কয়েক হাজার কর্মী সমর্থক নিয়ে তৃণমূল কংগ্রেস ছেড়ে সিপিআই(এম)-এ যোগদান করলেন জঙ্গিপুর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান মোজাহারুল ইসলাম। ২০১০ এবং ২০১৫ সালে পৌরসভা নির্বাচনে জেতেন তিনি। ছিলেন জঙ্গিপুর পৌরসভার চেয়ারম্যান। তবে ২০১৬ সালে যোগ দেন তৃণমূলে। মেয়াদ ফুরোলে তাঁকে তৃণমূল পৌর প্রশাসনের দায়িত্বও দেয়। এদিন মোজাহারুল ইসলাম জানান, দীর্ঘ সময় ধরেই তৃণমূলের থেকে দূরে রয়েছেন তিনি। দুর্নীতির বিরুদ্ধে সব মানুষকে ঐক্যবদ্ধ করে লড়াই হবে বলে জানান তিনি। তাঁকে স্বাগত জানান সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী।


এদিন সমাবেশে সিপিআই(এম) নেতা সুজন চক্রবর্তী বলেন, বীরভূমের বাঘ যেমন জেলে ঢুকেছে। সুন্দরবনের বাঘও তেমন জেলে ঢুকেছে। জেলের বাইরে যাতে বেরোতে না পারে সেটা নিশ্চিত করতে হবে। মন্ত্রীরা জেলে আছে। গোটা সরকারকে খাঁচায় পুরে দিতে হবে।
তিনি বলেন, মুখ্যমন্ত্রী দিল্লিতে গিয়ে বলছেন, আমাদের পিসি ভাইপোকে যেন জেলে যেতে না হয়। তৃণমূলের মাস্তানদের বিজেপি, তৃণমূল কেউ বাঁচাতে পারবে না। দিল্লির গদিও টলমল করছে। এদিনের সমাবেশে ছিল বিড়ি শ্রমিক, পরিযায়ী শ্রমিকদের ভিড়।
বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে সরব হয়ে চক্রবর্তী বলেন, তৃণমূল, বিজেপি দুই দলের নেতারাই টাকা, লুট, পাচারের সাথে যুক্ত। বিজেপির বিরুদ্ধে লড়াই করতে গেলে নিজেদের স্বচ্ছ থাকতে হয়। বিজেপি বর্বরের দল। রাজ্যে সেই দলকে নিয়ে এসেছে তৃণমূল।
সুজন চক্রবর্তী বলেন, বিজেপি যাতে জিততে না পারে তাই বামপন্থীরা ও কংগ্রেস ইন্ডিয়া জোট করতে চেয়েছিল। বাঁধা দিয়েছে মমতা ব্যানার্জি। থমকে গিয়েছে বিজেপি’র বৃদ্ধি। এবার বিজেপিকে কমতে হবে। বিজেপিকে রুখে দেবেন ভারতের মানুষ।
সভায় সিপিআই(এম) মুর্শিদাবাদ জেলা কমিটির সম্পাদক জামির মোল্লা বলেন, গ্রামের মানুষের মধ্যে ধর্ম, জাতের নামে বিজেপি, তৃণমূল নেতারা ভাগ করতে এলে ওদের যোগ্য জবাব দিতে হবে। গ্রাম পঞ্চায়েত, পৌরসভার সংগ্রাম থেকে শিক্ষা নিয়েই লড়বেন মানুষ। সমাবেশে বক্তব্য রাখেন পার্টির রাজ্য কমিটির সদস্য সোমনাথ সিংহ রায় সহ স্থানীয় নেতৃত্ব।

Comments :0

Login to leave a comment