MOHUN BAGAN

পদত্যাগ করলেন ফেরান্দো, মোহনবাগানের নতুন কোচ হাবাস

খেলা

জল্পনা ঘুরছিল ময়দানে। সেই জল্পনা ঠিক হলো। মোহনবাগানের কোচের পদ ছাড়লেন জুয়ান ফেরান্দোকে। তার জায়গায় নতুন কোচ হলেন দলের প্রাক্তন কোন হাবাস। চলতি বছর হাবাসকে মোহনবাগান অ্যাকাডেমির দায়িত্ব দেওয়া হয়েছিল।

বুধবার দলের পক্ষ থেকে বিবৃতি দিয়ে ফেরান্দোর বিদায়ের কথা জানিয়ে দেওয়া হয়েছে। চলতি আইএসএলে প্রতম দিকে ভালো শুরু করলেও মুখ থুবরে পড়ে গতবারের চ্যাম্পিয়ানরা। এফসি গোয়া এবং কেরালা ব্লাস্টার্সের কাছে ঘরের মাঠে হারতে হয় তাদের। ফেরান্দোর দল সাজানো এবং নীতি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। গ্যালারি থেকেও গো ব্যাক আওয়াজ ওঠে। বড়দিন, নববর্ষ উপলক্ষে বাড়ি গিয়েছএন কোচ থেকে ফুটবলাররা। সূত্রের খবর মেইল করে নিজের পদত্যাগের কথা ম্যানেজমেন্টকে জানিয়েছেন জুয়ান। 

মোহনবাগান এবং এটিকের সলযুক্তিকরণ হওয়ার পর হাবাসের কোচিংয়েই আইএসএল খেলেছিল রয় কৃষ্ণরা। সেই দলকে চ্যাম্পিয়ান করতে পারেনি হাবাস। এটিকের কোচ হিসাবে দুই বার দলকে ট্রফি দিয়েছিলেন তিনি। হাবাস সফল না হওয়ায় জুয়ানকে এফসি গোয়া থেকে নিয়ে আসা হয়। তার কোচিংয়ে আইএসএল এবং ডুরান্ড কাপ জয়ী হয় মোহনবাগান।

চলতি বছর একাধিক তারকা নিয়ে দল গঠন করলেও একাধিক খেলোয়ারের চোট থাকায় নিজেদের খেলা খেলতে পারেনি পেট্রাটসরা। এখন দেখার নতুন কোচ হাবাস মোহনবাগানকে আবার ভালো জায়গায় ফিরিয়ে আনতে পারে কি না।  

 

Comments :0

Login to leave a comment