IMRAN KHAN

দায়ের হয়েছে নতুন মামলা, জেলমুক্তি হলনা ইমরানের

আন্তর্জাতিক

IMRAN ARREST AL QADIR TRUST BENGALI NEWS toshakhana case official secrets act pakistan news india pakistan

জামিন পেয়েও শেষ রক্ষা হলো না। ফের কারাগারে যেতে হল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে। মঙ্গলবার পাকিস্তান তোষাখানা মামলায় ইমরানের জামিন মঞ্জুর করে ইসলামাবাদ  হাইকোর্ট। কিন্তু সেই জামিনের কয়েক ঘণ্টার মধ্যেই ফের গ্রেপ্তার হন  খান। গোপনীয় কূটনৈতিক তথ্য ফাঁসের অভিযোগে গ্রেপ্তার হন ইমরান। 

ইমরানের বিরুদ্ধে অভিযোগব্যক্তিগত স্বার্থে গোপন কূটনৈতিক তথ্য ব্যবহার করেছেন তিনি। এফআইআরও দায়ের হয়েছে।  সেই মামলার প্রেক্ষিতেই নতুন করে গ্রেপ্তার হলেন ইমরান খান। 

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টে ছিল ইমরানের জামিনের শুনানি। চলতি বছরের ৫ আগস্ট তোষাখানা দুর্নীতি মামলায় ইমরানকে দোষী সাব্যস্ত করে পাকিস্তানের নিম্ন আদালত। তাঁর ৩ বছরের কারাদন্ডের নির্দেশ হয়। একইসঙ্গে ৫ বছরের জন্য নির্বাচনী রাজনীতি থেকেও বহিষ্কার করা হয় তাকে। সেই থেকে উত্তর পাকিস্তানের অ্যাটক কারাগারে বন্দি রয়েছেন ইমরান। 

https://ganashakti.com/news/pak-sleuths-grill-imran-over-offical-secrets-act-breach

তোষাখানা মামলায় তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশ থেকে পাওয়া উপহার তিনি বিক্রি করেছেন। 

নিম্ন আদালতের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে যান ইমরান খানের আইনজীবীরা। তাঁর জামিনের আর্জি জানিয়ে একাধিক পিটিশন দাখিল হয়। একাধিকবার সেই পিটিশানের উপর শুনানি স্থগিত হলেও  মঙ্গলবার শুনানি হয়। শুনানি শেষে বিচারক ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করেন। 

এই প্রেক্ষিতে ইমরান খানের আইনজীবী নঈম হায়দার পাঞ্ঝোতা সোশ্যাল মিডিয়া এক্স (পূর্বতন টুইটার)-এ লেখেন‘‘মাননীয় বিচারপতি আমাদের আবেদন মঞ্জুর করেছেন। ইমরান খানের কারাদন্ডের রায় স্থগিত হয়েছে। পরবর্তীকালে এই সংক্রান্ত বিশদ রায়দান করবে আদালত।’’

যদিও ইমরান খানের এই স্বস্তি ছিল সাময়িক। জামিনের খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই ফের গ্রেপ্তার হন ইমরান।

পাক সরকারের অভিযোগ, সরকারি গোপনীয় তথ্য এদিক-ওদিক করে ফেলেছেন ইমরান। ইতিমধ্যে ইমরানের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পাকিস্তানের ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সি’র সন্ত্রাসবাদ দমন শাখা। শনিবার অ্যাটক কারাগারে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন এই সংস্থার গোয়েন্দারা। 

 

Comments :0

Login to leave a comment