INDIAN CRICKET TEAM

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে প্রথম দিনের শেষে ভারত এগিয়ে ৩৬ রানে

খেলা

india vs south africa second test indian cricket indian cricket team india vs south africa score live bengeali news

কেপটাউনে বুধবার থেকে শুরু হয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ। আর সেই ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৫৫ রানেই শেষ দক্ষিণ আফ্রিকা। অবস্থা তথৈবচ ভারতেরও। মাত্র ১৫৩ রানেই শেষ টিম ইন্ডিয়ার ইনিংস। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার স্কোর আপাতত ৩ উইকেট হারিয়ে ৬২ রান। প্রথম দিনের ভারত এগিয়ে ৩৬ রানে।       

টসে জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ভারতীয় বোলিং-এর দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রোটিয়াদের ব্যাটিং লাইন-আপ। মাত্র ৫৫ রানেই শেষ হয়ে যায় তাঁদের ইনিংস। সর্বাধিক ১৫ রান করেন ভেরিনে। এছাড়া ১২ রান করেন বেডিংহ্যাম। বাকি কেউ দুই অঙ্কের রানে পৌঁছতেই পারেননি। ভারতের হয়ে ৬ উইকেট নেন মহম্মদ সিরাজ। সেইসঙ্গে, ২টি করে উইকেট পান যশপ্রীত বুমরা এবং মুকেশ কুমার।

জবাবে ব্যাট করতে নেমে, প্রথমেই যশস্বী জয়সওয়ালের উইকেট হারায় ভারত। তিনি ফিরে যান ০ রানে। অধিনায়ক রোহিত শর্মা করেন ৩৯ রান এবং শুভমান গিলের সংগ্রহে ৩৬ রান। মিডল অর্ডারে শ্রেয়স আইয়ারও ০ রানে প্যাভিলিয়নে ফেরেন। কে.এল রাহুল করেন ৮ রান। রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণ এবং মূকেশ কুমার ফিরে যান ০ রানে। বলা যেতে পারে, পরপর উইকেট পতন। ভারতীয় ব্যাটিং লাইন-আপের মোট সাতজন ব্যাটার ০ রানে প্যাভিলিয়নে ফিরে যান।   

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন কাগিসো রাবাডা, এনগিডি এবং নান্দ্রে বারগার। ভারতের ইনিংস শেষ ১৫৩ রানে, লিড ছিল ৯৮ রানের।  

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। আপাতত তাঁদের স্কোর ৩ উইকেট হারিয়ে ৬২ রান। ডিন এলগার ১২ রানে আউট হন। টনি ডে জোরজি এবং ট্রিসটান স্টাবস ১ রানে ফিরে যান। ক্রিজে মার্করাম ৩৬ রানে এবং ডেভিড বেডিংহ্যাম ৭ রানে অপরাজিত আছেন। প্রোটিয়ারা পিছিয়ে ৩৬ রানে।  

Comments :0

Login to leave a comment