Crack in Joshimath Go-down

যোশীমঠের সরকারি গোডাউনে ফাটল

জাতীয়

আরও ভাঙছে যোশীমঠ। এবার ফাটল যোশীমঠের সিংধরে আনাজ রাখার সরকারি গোডাউনে। চওড়া ফাটল ধরার ফলে তরীঘরি সেখান থেক খাদ্যশস্য সরানোর কাজ করল কর্তৃপক্ষ। এলাকাবসীদের একাংশে রেশনের মাধ্যমে নির্দিষ্ট সময়ের আগেই খাদ্য দ্রব্য বিতরণ করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। সিংধর থেকে আনাজ সরিয়ে নিয়ে যাওয়া হবে গোলাপকুঠিতে। তবে গোলাপকুঠি যাওয়ার সঠিক কোনও রাস্তা না থাকায় তাও করা সম্ভব হচ্ছে না। ফলে বহু আনাজ নষ্ট হওয়ার আশাঙ্কা করছে যোশীমঠবাসীরা।


জেলা আধিকারিক যশবন্ত সিং কান্দারি বলেন ২ জানুয়ারিতে ফাটল ধরেছিল এই গোডাউনে। কিন্তু শুক্রবার রাতে সেই ফাটল আরও চওড়া হয়। বর্তমানে বিপজ্জনক অবস্থা হয়েছে ওই গোডাউনের। সেই কারণেই ঘরটি ফাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়।


কান্দারি আরও বলেন রেশন দোকানের মাধ্যমে সেখানকার বাসিন্দাদের মধ্যে আগাম আনাজ দেওয়া হয়েছে। আর বাকি জিনিস স্থানান্তরিত করা হবে। সিংধরের এই গোডাউনে প্রায় ৮০০ মেট্রিকটন আনাজ ধরত। শুধু যোশীমঠেরই নয় চামোলি জেলার নীতি ও মানা ভ্যালিতেও আনাজ, খাদ্য দ্রব্য যেত এই গোডাউন থেকে। কিন্তু সিংধরের গোডাউনে ফাটল ধরায় আগামী দিনে খাদ্য দ্রব্য বিতরনে বেশ বেগ পেতে হবে জেলা আধিকারিকদের।

Comments :0

Login to leave a comment