kaliyaganj MLA

ফের দলবদল কালিয়াগঞ্জের বিধায়কের

রাজ্য

লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে

আসন্ন লোকসভা নির্বাচন। তার আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে ফিরলেন কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়। ২০২১ সালে তিনি লড়েছিলেন বিজেপির টিকিটে, জয়ীও হয়েছিলেন। ভোটে জিতেই ৬ মাসের মধ্যেই পার্থ চ্যাটার্জির উপস্থিতিতে তিনি ফেরেন তৃণমূলে। ফের লোকসভা নির্বাচনের আগে ফের বিজেপিতে ফিরে এলেন দলত্যাগী বিধায়ক সৌমেন রায়। বুধবার কলকাতায় শুভেন্দু অধিকারীর হাত ধরে ‘ঘর ওয়াপসি’ হল তাঁর। 
প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের পর ২০২১ সালের ৪ সেপ্টেম্বর পার্থ চ্যাটার্জি ও কানাইয়ালাল আগরওয়ালের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন সৌমেন রায়। পার্থ চ্যাটার্জি এখন জেলেই দিন কাটছে। নানান অভিযোগের পরেও বিধানসভা ভোটে জিতে তারপর থেকে তিনি তৃণমূলেই ছিলেন।  বিধানসভার ভেতরে দলত্যাগ বিরোধী আইন থেকে বাঁচতে নিজেদের বিজেপি বিধায়ক হিসেবে পরিচয় দিতেন।


২০২১ সালে তৃণমূলে যোগ।

এদিন শুভেন্দু অধিকারির উপস্থিতিতে তাঁকে বিজেপির সল্টলেক দপ্তরে গলায় গেরুয়া উত্তরীয় পড়ে বসে থাকতে দেখা যায়। সৌমেন রায়কে বিজেপি সাংসদ অনন্ত মহারাজ বিজেপি পরিষদীয় দলের সঙ্গে থেকে কাজ করার পরামর্শ দিয়েছিলেন যোগদান অনুষ্ঠানে জানিয়েছেন শুভেন্দু অধিকারি। এছাড়া বিজেপি বিধায়ক তৃণমূলে যাওয়ার পরেও সৌমেন রায় প্রধানমন্ত্রী বা অন্য শীর্ষ বিজেপি নেতাদের বিরুদ্ধে তেমন একটা একটা চড়া আক্রমণ করেনি। তাই তাঁর ঘর ওয়াপসিতে সিলমোহর দিয়েছে দল। দলের কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করেই তাঁকে দলে ফেরানো হয়েছে বলে জানান বিরোধী দলনেতা। এদিকে এব্যাপারে জেলা বামফ্রন্ট নেতা আনাওয়ারুল হক বলেন, নাগপুরের পাঠশালার ছাত্র তৃণমূল বিজেপি। যাহা বাহান্ন তাহাই ছাপান্ন। এগুলোর কোনো গুরুত্ব আছে নাকি? 
একটি সূত্রে জানা যাচ্ছে, রায়গঞ্জের সাংসদকে ঘিরে বিজেপির অন্দরমহলে চরম কোন্দল শুরু হয়েছে। বিক্ষুব্ধ বিজেপি নেতা কর্মীরা জেলাজুড়ে পোষ্টার সাঁটিয়েছে। তাতে বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীকে বহিরাগত আখ্যা দিয়ে পোষ্টারে লেখা হয়েছে বিজেপিকে চাই এমপিকে নয়। তাহলে কি লোকসভা পদপ্রার্থীর টোপেই কি দলত্যাগী বিধায়কের দলবদল!  শুরু হয়েছে জল্পনা।

 

Comments :0

Login to leave a comment