Kerala Blast

গুজবে কান না দেওয়ার আবেদন কেরালা সরকারের

জাতীয়

কেরালার কলামেশ্বরিরতে রবিবার ভয়াবহ বিস্ফোরণের পর সোমবার সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছিলে কেরালার বামপন্থী সরকারের পক্ষ থেকে। এদিন সকাল ১০টায় শুরু হয় সেই বৈঠক। চলে বেশ কিছুক্ষন। সেই বৈঠক থেকে এদিন রাজ্যের মানুষের কাছে আবেদন করা হয়েছে আতঙ্কিত না হওয়ার জন্য এবং কোন ধরনের গুজবে বিশ্বাস না করার।
রবিবার সকালে প্রার্থনা চলাকালিন কলামোশ্বরির একটি প্রার্থনা সভায় বিস্ফোরণ ঘটে। বহু মানুষ আহত হন। প্রশাসনিক তৎপরতায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় চিকিৎসার জন্য। কেরালার উচ্চপদস্থ অধিকারিকরা এবং এএনআই গোটা ঘটনার তদন্ত শুরু করে। 


প্রশাসন সুত্রে খবর সোমবার সকালে ১২ বছর বয়সী এক কিশোরীর মৃত্যু হয়েছে। বিস্ফোরণের কারণে তার শরীরের ৯৫ শতাংশ পুড়ে গিয়েছিল বলে খবর। রবিবার রাজ্য পুলিশের ডিজিপি জানিয়েছেন যে শক্তিশালী বিস্ফোড়ক ব্যবহার করা হয়েছে এই ঘটনা ঘটানোর জন্য। 
উল্লেখ্য এই ঘটনার কয়েক ঘন্টা পর একজন ব্যাক্তি পুলিশের কাছে আত্মসম্পর্ণ করেছেন। তিনি দাবি করেছেন যে সে জেহোভার সদস্য। কেরালা সহ একাধিক জায়গায় সে বিস্ফোরণ ঘটিয়েছে বলেও দাবি করেছে। ওই ব্যাক্তিকে হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

Comments :0

Login to leave a comment