Missing Youth

কেরালার নিখোঁজ যুবকের সন্ধ্যান মিললো হিঙ্গলগঞ্জে

রাজ্য

Missing Youth

 অনিল কুণ্ডু - কলকাতা

বছর পাঁচেক আগে বাড়ি থেকে নিখোঁজ হয়েছিলেন রবীন্দ্রন কে আর নামে ওই যুবক। মানসিক ভারসাম্য হারিয়েছেন তিনি। তাঁর বাড়ি কেরালার কান্নামব্রা কোট্টেকাড় এলাকায়। হ্যাম রেডিও’র সহায়তায় কেরালায় বাড়ি ফিরবেন রবীন্দ্রন কে আর। 
উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জ বাজারের কাছে কয়েক দিন আগে স্থানীয় গ্রামবাসীরা তাঁকে ঘোরাঘুরি করতে দেখেন। তাঁর ভাষা কেউই বুঝতে পারেন নি। প্রথমে তাঁর মনে করে ছিলেন চিনা ভাষায় বোধহয় কথা বলছেন মানসিক ভারসাম্যহীন ওই যুবক। কিভাবে তিনি হিঙ্গলগঞ্জে পৌঁছলেন সে সম্পর্কেও তাঁরা কিছুই বুঝে উঠতে পারছিলেন না। ভবঘুরে ওই যুবককে স্থানীয় মানুষেরা হিঙ্গলগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক সুশান্ত ঘোষের হাতে তুলে দেন। গত তিন দিন ধরে তিনি ওই যুবকের খাওয়া দাওয়ার ব্যবস্থা করছেন। ওই যুবক সম্পর্কে খোঁজখবর করতে মঙ্গলবার তিনি হ্যাম রেডিও’র সঙ্গে যোগাযোগ করেন। 


বুধবার পশ্চিমবঙ্গ হ্যাম রেডিও ক্লাবের সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাস এ সম্পর্কে জানান, মঙ্গলবার আমরা ওই যুবকের পরিচয় জানতে নিজস্ব নেট ওয়ার্কের মাধ্যমে খোঁজখবর শুরু করি। কেরালার হ্যাম দিলীপ কুমার ওই যুবকের বাড়িতে যোগাযোগ করেন।  স্থানীয় গ্রামবাসীরা তাঁদেরকে বলেছেন, বছর পাঁচেক ধরে তাঁকে গ্রামে দেখা যাচ্ছিল না। যদিও তাঁর বাড়ির লোকজন স্থানীয় থানায় নিখোঁজ কোন ডায়েরি করে নি। রবীন্দ্রন কে আর’র দাদা রাথেশ কে আর তাঁর নিখোঁজ ভাইয়ের সন্ধ্যান পাওয়ার খবর শুনে তাঁকে বাড়ি ফিরিয়ে নিতে প্রথমে অস্বীকার করছিলেন। এরপর হ্যাম রেডিও’র কেরালার প্রতিনিধিরা স্থানীয় থানা, জেলা শাসককে বিষয়টি জানালে জেলা প্রশাসন রাথেশ কে আর’র উপর চাপ সৃষ্টি করেন। জেলা প্রশাসনের তরফে তাঁকে বলা হয় যেহেতু রাথেশ কে আর সরকারি চাকরি করেন ফলে ভাইকে বাড়ি না ফেরালে  তাঁর চাকরির সমস্যা হতে পারে। এরপরই নড়েচড়ে বসেন তিনি। হ্যাম রেডিও’র কেরালার প্রতিনিধিদের বুধবার তিনি জানান ভাইকে ফিরিয়ে নিতে তিনি হিঙ্গলগঞ্জে আসবেন। 
অম্বরিশ নাগ বিশ্বাস এদিন আরো জানান, কেরালিয়ান ভাষায় ওই যুবক কথা বলছেন বুঝে আমরা কেরালার হ্যাম প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করি। ওই যুবকের ছবি, ভিডিও তাঁদেরকে পাঠানো হয়। তাঁরাই ওই যুবকের বাড়ির সন্ধ্যান দেয়।  রবীন্দ্রন কে আর’র দাদা তাঁকে নিতে আসছেন। তাঁর হাতেই তুলে দেওয়া হবে তাঁর ভাইকে।

Comments :0

Login to leave a comment