Diamond Harbour

ডায়মন্ডহারবারের নেতড়ায় ভয়াবহ অগ্নিকান্ড

রাজ্য জেলা

শনিবার ডায়মন্ডহারবারের নেতড়ায় ভস্মীভূত বাজার।

অনিল কুণ্ডু : ডায়মন্ডহারবার  

ডায়মন্ডহারবারের নেতড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত হল একটি চামড়ার কারখানা, হোটেল ও ১৫টি দোকান। শনিবার ভোর রাতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে নেতড়া বাজারে। ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক। ঘটনাস্থলে আসে দমকলের ২টি ইঞ্জিন। দমকল কর্মীদের ঘন্টা খানেকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা গেছে। 

দমকল কর্মীরা প্রাথমিকভাবে মনে করছে, চামড়ার কারখানার আশপাশে আগুন লাগে। তারপর হোটেলে আগুন লাগলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দ্রুত সেই আগুন বাজারে ছড়িয়ে পড়ে। বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়েছে বাজারের ১৫টি দোকান। কিভাবে আগুন লাগলো ঘটনার তদন্ত শুরু করেছে দমকল ও ডায়মন্ডহারবার থানার পুলিশ। এদিকে নেতড়া রেল স্টেশনের কাছে বাজারে অগ্নিকান্ডের ঘটনায় বেশ কিছুক্ষণের জন্য আপ ও ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকে বলে স্থানীয় মানুষেরা জানিয়েছেন।

স্থানীয় বাসিন্দাদের কথায়, রাত প্রায় ৩টে ৪০ মিনিট নাগাদ তাঁরা আগুন লক্ষ্য করেন। ঘর ছেড়ে বেড়িয়ে আসেন ঘটনাস্থলে। খবর দেওয়া হয় দমকল কর্মীদের। দমকলের ২টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। ঘন্টা খানেকের প্রচেষ্টায় আগুন আয়ত্বে আসে। স্থানীয় বাসিন্দারাও আগুন নেভানোর কাজে সহযোগিতা করেন। দোকানের জিনিসপত্রসহ কয়েক লক্ষ টাকার সামগ্রী ভস্মীভূত হয়েছে। ছোট ব্যবসায়ীদের মাথায় হাত। ব্যাগের দোকানের মালিক শেখ আলমগীর ঘটনাস্থলে এসে কান্নায় ভেঙে পড়েন। আগুন লাগার খবর পেয়ে তিনি ছুটে আসেন। দেখেন পুরো ভস্মীভূত হয়েছে। একই পরিস্থিতি ভস্মীভূত অন্য দোকানের মালিকদেরও। সকলেরই মাথায় হাত পড়েছে। তাঁদের কথায়, ক্ষতিপূরণ না পেলে তাঁদের ঘুরে দাঁড়ানো মুশকিল। বিধ্বংসী আগুনে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখা হচ্ছে।

Comments :0

Login to leave a comment