MOHUN BAGAN

পেত্রাতসের গোলে পাঞ্জাবকে হারাল বাগান

খেলা

MOHUN BAGAN ISL INDIAN FOOTBALL BENGALI NEWS

আইএসএল ম্যাচে পাঞ্জাবকে ১-০ হারাল মোহনবাগান। শনিবার দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। সেই ম্যাচ ডিমিত্রি পেত্রাতসের করা একমাত্র গোলে জিতে নিল বাগান। এই নিয়ে চলতি মরশুমের আইএসএলে ১০টি গোল করে ফেললেন পেত্রাতস। ১৩ গোল করে গোলদাতার তালিকার শীর্ষে রয়েছে কেরালা ব্লাস্টার্সের দিমিত্রিওস দিয়ামেন্টাকোস। তাঁকে দলে নেওয়ার জন্য ঝাঁপিয়েছে ইস্টবেঙ্গল। 

এদিন ধারে এবং ভারে পাঞ্জাবের থেকে এগিয়ে ছিল মোহনবাগান। বাগানের বল দখলের হার ছিল ৬২ শতাংশ। প্রতিপক্ষের গোল লক্ষ্য করে ২০টি শট নেন সবুজ মেরুণ ফুটবলাররা, তারমধ্যে নিশানায় ছিল ৭টি। পাঞ্জাব সেখানে সাকুল্যে মাত্র ৯টি শট নিতে পেরেছে। 

এই জয়ের ফলে আইএসএল শিল্ডের লড়াইতে টিকে রইল বাগান। লিগ শীর্ষে থাকা মুম্বই সিটি এফসি’র ২০ ম্যাচে সংগ্রহ ৪৪ পয়েন্ট। এই জয়ের ফলে ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানটি পোক্ত করল বাগান। তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা ওডিশা এবং গোয়ার সংগ্রহ ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট। 

বাগানের কাছে হারের ফলে টপ সিক্সে ওঠার লড়াই থেকে একপ্রকার ছিটকে গেল পাঞ্জাব। ২১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পাঞ্জাব নেমে গেল ১২দলের লিগে ১১তম স্থানে। 

আইএসএলের টপ সিক্সে ওঠার দৌঁড়ে প্রবল ভাবে রয়েছে ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের সংগ্রহ ২০ ম্যাচে ২১ পয়েন্ট। শেষ দুটি ম্যাচে বেঙ্গালুরু এবং পাঞ্জাবকে হারাতে পারলে নক আউটে ওঠার প্রবল সম্ভাবনা রয়েছে ইস্টবেঙ্গলের।

 

Comments :0

Login to leave a comment