Salil Chowdhury

সলিলের গান নিয়েই পথে

রাজ্য

Salil Chowdhury

সলিল চৌধুরির জন্মশতবর্ষকে সামনে রেখে বিভিন্ন সংগঠন মিলে আগামী তিন বছর ধরে নানা কর্মসূচি পালিত হবে। ১৯নভেম্বর সলিল চৌধুরির ৯৭তম জন্মদিন। সলিল চৌধুরির অনুগামীরা এই দিনটিকে একটু অন্যভাবে পালন করার সিদ্ধান্ত নিয়েছেন। 

ভারতীয় গণনাট্য সঙ্ঘ, পশ্চিমবঙ্গ’র বিভিন্ন শাখা সংগঠন গণআন্দোলনের গণশিল্পী সলিল চৌধুরির গানের ডালি আর কবিতা ছড়ার কোলাজ নিয়ে হাজির হচ্ছে মানুষের দরবার। ‘পথে এবার নামো সাথী পথেই হবে পথ চেনা’ এই গানকে সামনে রেখে হাওড়া শিবপুর, উত্তর ২৪ পরগণার দেশবন্ধুনগর শাখা শনিবার সন্ধ্যায় পথে নামছে। সলিল চৌধুরি ফাউন্ডেশন অব মিউজিক শিল্পীর বাড়িতেই এক আয়োজন করেছে। সেখানে শিল্পী পরিবারের তরফে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে। 


  একই সময়ে আকাদেমির সামনে রাণুচ্ছায়া মঞ্চে সলিল চৌধুরিকে নিয়েই এক অনুষ্ঠানে মিলিত হচ্ছে সলিল চৌধুরি জন্মশতবর্ষ উদ্‌যাপন প্রস্তুতি কমিটি, ভারতীয় গণনাট্য সঙ্ঘ, পশ্চিমবঙ্গ কলকাতা জেলা কমিটি, ভারতীয় গণসংস্কৃতি সঙ্ঘ, কলকাতা জেলা কমিটি, গণসঙ্গীত সংগ্রহ, সামাজিক মাধ্যম, সাঁকো, অসীম মেমোরিয়াল ট্রাস্ট, ধ্রুবক বহরমপুর, সিঙ্গুর ইস্ক্রা, দিশা শিল্পীদল, সুর তাল ছন্দ ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। আগামী ২১ নভেম্বর সন্ধ্যায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ত্রিগুণা সেন ভবনে দেবজ্যোতি মিশ্রের পরিচালনায় অংশগ্রহণ করবেন এই সময়ের যন্ত্র ও কণ্ঠসঙ্গীত জগতের বিশিষ্ট শিল্পীরা। এই অনুষ্ঠান থেকে প্রাপ্ত অর্থ এইচআইভি আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য ‘আনন্দঘর’ দান করা হবে।

Comments :0

Login to leave a comment