TMC Group Clash

বোর্ড গঠনকে কেন্দ্র করে মারামারি তৃণমূলের, পাঁচলায় জারি ১৪৪ ধারা

জেলা

TMC Group Clash


ফের পঞ্চায়েতে বোর্ড গঠনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে হাওড়ার পাঁচলা বিধানসভার ইসলামপুর অঞ্চল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হয় বিশাল পুলিশ বাহিনী। শুক্রবার দ্বিতীয় বার বোর্ড গঠন হবার কথা ছিল ইসলামপুর গ্রাম পঞ্চায়েতে। নির্বাচনের দিন ব্যাপক সন্ত্রাস সৃষ্টি করে গ্রাম পঞ্চায়েতের সমস্ত আসন দখল করে শাসক দল। পঞ্চায়েতে প্রধান কে হবেন তা নিয়ে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্রের রূপ নেয় হাওড়ার পাঁচলা বিধানসভা এলাকায় ইসলামপুর গ্রাম পঞ্চায়েত।

চলতি মাসের ১১ তারিখে বোর্ড গঠনকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্রের রূপ নেয় ইসলামপুর অঞ্চল। হাতাহাতি থেকে বোমাবাজি চলতে থাকে।সংঘর্ষ থামাতে পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে। প্রশাসনের নির্দেশে বোর্ড গঠন প্রক্রিয়া বন্ধ করে দেওয়া হয়। 

শুক্রবার ফের বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু হতেই তৃণমূল কংগ্রেসের দুই গোষ্ঠীর সদস্যদের মধ্যে হাতাহাতি বেঁধে যায়। গন্ডগোলের জেরে বন্ধ হয়ে যায় এলাকার দোকানপাট। সাধারণ পথ চলতি মানুষজন ভয়ে ঘরে চলে যান। ব্যাপক ভাঙচুর করা হয় রাস্তার ধারে থাকা দোকান গলিতে। গন্ডগোল থামাতে এলাকায় মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। নামানো হয় র্যা ফ। শাসক দলের এক গোষ্ঠীর অভিযোগ নির্বাচিত সদস্যদের পঞ্চায়েত অফিসে ঢুকতে দেওয়া হচ্ছে না। পুলিশের সামনেই মারধোর করা হয়েছে বলে অভিযোগ। সমস্ত ঘটনা পুলিশের সামনে ঘটার পরেও কোন ব্যাবস্থা নেয়নি বলে অভিযোগ করছেন নির্বাচিত সদস্যরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইসলামপুর অঞ্চলে ১৪৪ ধারা জারি করা হয়। শুক্রবার দীর্ঘক্ষণ বোর্ড গঠন বন্ধ থাকে। পরে পুলিশের সাহায্যে বোর্ড গঠন করা হয়।

Comments :0

Login to leave a comment