MD SALIM

বিচারপতি চোরের সাক্ষী হলে বিচার করবে জাগ্রত জনতা: সেলিম

রাজ্য

ছবি সংগ্রহ থেকে।

বিচারপতি চোরের সাক্ষী হলেও বিচার করবে জাগ্রত জনতা। সে’জন্যই জনতাকে জাগ্রত করার কাজ চালিয়েছে সিপিআই(এম)। তৃণমূল এবং বিজেপি, দুই শক্তির লুটের বিরুদ্ধে বারেবারে রাস্তায় নেমেছে পার্টি।
মঙ্গলবার অশোকনগরে সিপিআই(এম)’র ডাকে সমাবেশে একথা বলেছেন মহম্মদ সেলিম।  
তিনি বলেন, আমাদের রাজ্যে তৃণমূল মানে দুর্নীতি-দুষ্কৃতী আঁতাত। দুর্নীতির পিছনে দুষ্কৃতী আছে। তারা বলে মিছিল করতে দেব না, পোস্টার লাগাতে দেব না। তাই এদের একজোট করে তৃণমূল বলেছিল ‘লাল হটাও’। তা’হলে লুটে সুবিধা হবে। 
তোয়ালে মুড়ে টাকা নিতে দেখা গিয়েছিল নারদ কাণ্ডে। সৌগত রায়, সুলতান আহমেদ, শোভন চ্যাটার্জি, কাকলী ঘোষদস্তিদার ছিলেন। তখন শুভেন্দুও নিচ্ছিলেন। এখন বিচারপতি বলছেন, কাগজের মধ্যে টাকা ছিল কেউ কি দেখেছেন?
তিনি বলেন, মনে করে দেখুন নারদ কাণ্ডের পর বিজেপি-ও ওই ভিডিও ছড়িয়েছিল। তাতে জিজ্ঞেস করা হচ্ছিল কত টাকা আছে? জবাব মিলছিল ৫লক্ষ টাকা আছে। যে বিচারপতি দুর্নীতির বিরুদ্ধে এত ঘোষণা করলেন তিনিই এখন বলছেন ওই প্যাকেটের মধ্যে কাগজ ছিল না টাকা ছিল আপনি জানলেন কী ক’রে! কখনও শুনিনি চোরের সাক্ষী বিচারপতি। এই গান আমরা বহুদিন থেকে গাইছি, ‘বিচারপতি তোমার বিচার করবে যারা আজ জেগেছে সেই জনতা।’
এজনই আমরা বলেছিলাম গ্রাম জাগাও চোর তাড়াও। পুলিশকে বলেছিলাম চোর ধর জেল ভর। ওরা পাহারা দিয়েছে। পাহারা কিরকম? যদি বিজেপি চোর হয় তবে কেন্দ্রীয় পুলিশ পাহারা দেবে আর রাজ্য পুলিশ বলবে আমরা ধরছি। আর যদি তৃণমূল চোর হয় রাজ্যের পুলিশ পাহারা দেবে আর কেন্দ্রের পুলিশ বলবে আমরা ধরছি। তা’হলে দুই সরকারের ফলাফল কী? ফলাফল হলো চোর দল পালটে গেলে তাকে পাহারা দেওয়ার লোক পালটে যাবে কিন্তু শাস্তি হবে না।

Comments :0

Login to leave a comment