Sandeshkhali

মাঠ দখল, পঞ্চায়েতে দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ সন্দেশখালিতে

রাজ্য

সন্দেশখালির বয়ারমারিতে এবার পথে নামলেন মহিলারা। তাদের অভিযোগ স্থানীয় তৃণমূল নেতা শান্তনু জানা মাঠ দখল করে দোকান তৈরি করেছেন। শাহজাহান শেখের ঘনিষ্ট বলেই তিনি পরিচিত। বুধবার সকালে গ্রামবাসীরা মিছিল করে দখল হওয়া মাঠে যান। সেখানে দোকা ঘর তৈরি করার জন্য যেই সব ইঁটের কাজ হয়েছিল তা ভেঙে দেন তারা। এক গ্রামবাসু বলেন, ‘‘এই মাঠে তিনটে গ্রামের ছেলেরা খেলা ধুলা করে। বছরে একটা পুজো হয়। ক্লাবের বিভিন্ন অনুষ্ঠান হয়। এই মাঠ আমরা দখল করতে দেবো না।’’

গ্রামবাসীদের এই ক্ষোভ সামনে আসার পর পুলিশের পক্ষ থেকে অভিযোগ জমা নেওয়ার জন্য ক্যাম্প খোলা হয়। সেখানে অভিযোগ জানালেও পুলিশের ওপর যে কোন আস্থা তাদের নেই তা স্পষ্ট ভাবে জানাচ্ছেন গ্রামবাসীরা।  

অন্যদিকে ঝুপখালির পঞ্চায়েত প্রধান হাজি সিদ্দিক মোল্লার বিরুদ্ধে জব কার্ডের টাকা লুঠ করার অভিযোগ এনেছেন গ্রামের মহিলারা। তাদের কথায়, জব কার্ডের টাকা চুরি করেছে পঞ্চায়ের প্রধান নিজে। আবাস যোজনায় বাড়ি তৈরি করার জন্য যেই টাকা দেওয়া হয়েছিল তার থেকে ২০ হাজার টাকা করে নিজের পকেটে পুড়েছেন তিনি। পঞ্চায়েত নির্বাচনের আগে গ্রামবাসীদের ভয় দেখানোর অভিযোগও তার তুলেছেন সিদ্দিক মোল্লার বিরুদ্ধে।

এদিনও সন্দেশখালির বিভিন্ন জায়গায় শেখ শাহজাহানের গ্রেপ্তারির দাবিতে পথে নেমেছেন গ্রামবাসীরা। তাদের দাবি শাহজাহানকে যদি গ্রেপ্তার না করা হয় তাহলে বৃহত্ত্বর আন্দোলনে নামবেন তারা।

Comments :0

Login to leave a comment