Himachal Pradesh

ক্রসভোট দেওয়া ছয় বিধায়ককে সাসপেন্ড

জাতীয়

রাজ্যসভা নির্বাচনে ক্রসভোট করা হিমাচল প্রদেশের ছয় কংগ্রেস বিধায়ককে সাসপেন্ড করলেন বিধানসভার অধ্যক্ষ। বৃহস্পতিবার অধ্যক্ষের পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

রাজ্যসভা নির্বাচনে শুধু হিমাচল নয় একাধিক রাজ্যে বিজেপির বিরুদ্ধে ক্রসভোট করানোর অভিযোগ উঠেছে। হিমাচলের যেই ছয় কংগ্রেস বিধায়ক ক্রসভোট দিয়েছেন তাদের হরিয়ানায় রাখা হয় বিজেপির পক্ষ থেকে। বুধবার ওই ছয় জন যখন বিধানসভায় প্রবেশ করছিল তখন উঠে দাঁড়িয়ে হাততালি দিতে দেখা যায় বিজেপি বিধায়কদের। 

বিধানসভার অধ্যক্ষ এই ছয় জনের সাসপেন্ড হওয়ার কারন হিসাবে সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন যে দলের হুউপ অগ্রাহ্য করে বাজেটে সরকারের পক্ষে ভোট না দেওয়ার অভিযোগে তাদের সাসপেন্ড করা হয়েছে।

ধবার বিধানসভায় আস্থা ভোটেরও দাবি করেছে বিজেপি। বিধানসভার অধ্যক্ষ বহিষ্কার করেছেন বিজেপির ১৫ বিধায়ককে।

কংগ্রেসের ৬ বিধায়ককে মঙ্গলবার ভাঙিয়ে নেয় বিজেপি। রাজ্যসভায় রাজ্যের একটি মাত্র আসনের ভোটে এই ৬ বিধায়ক ভোট দেন বিজেপিকে। কংগ্রেস সমর্থিত আরও ৩ বিধায়ক বিজেপির পক্ষে যান। এদিন রটতে থাকে যে সুখু পদত্যাগের প্রস্তাব দিয়ে দলের অভ্যন্তরীণ বিরোধ মেটাতে চাইছেন। এদিন সকালেই রাজ্যের এক মন্ত্রী পদত্যাগ করেন।
দুপুরে সুখু জানান যে তিনি পদত্যাগ করছেন না। সুখু বলেছেন, ‘‘এই লড়াই আমরা লড়ব, আমরা জিতব। রাজ্যে কংগ্রেসের সরকার পাঁচ বছরই চলবে।’’

Comments :0

Login to leave a comment