RAHUL HIMANTA BISWA

গুয়াহাটিতে ঢুকলেই ব্যবস্থা, রাহুলকে শাসানি আসামের মুখ্যমন্ত্রীর

জাতীয়

বৃহস্পতিবার সন্ধ্যায় এই ছবি পোস্ট করেছে কংগ্রেস।

রাহুল গান্ধীর বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুমকি দিলেন আসামের মুখ্যমন্ত্রী। বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বৃহস্পতিবার বলেছেন যে রাজ্য রাজধানী গুয়াহাটি শহরে যাত্রা ঢুকলে মামলা দায়ের করা হবে। 

মণিপুর থেকে ১৪ জানুয়ারি শুরু হয়েছে কংগ্রেসের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’। দলের নেতা রাহুল গান্ধীর যাত্রায় সাড়াও পড়েছে উত্তর পূর্বাঞ্চলে। মণিপুর থেকে নাগাল্যান্ড হয়ে আসামে ঢুকে পড়েছে যাত্রা। এর আগে মণিপুরে যাত্রার আয়োজন ভেস্তে দেওয়ার চেষ্টার অভিযোগ সে রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে করেছে কংগ্রেস। 

এদিন আসামে যাত্রার মাঝে একাধিক জনসভায় আসামের বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করেছেন রাহুল। রাজ্যের ইতিহাসে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত সরকার আখ্যা দিয়েছেন। হিমন্ত বিশ্ব শর্মার বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতির প্রসঙ্গও তুলেছেন। 

বিশ্বশর্মা এদিন নিজের একটি জনসভায় বলেছেন, ‘‘গুয়াহাটি শহরে স্কুল, হাসপাতাল রয়েছে। শহরের মধ্যে দিয়ে যাত্রা ঢুকলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। রাহুল গান্ধীর বিরুদ্ধে মামলা দায়ের করবে সরকার।’’

আসামে ২৫ জানুয়ারি চলার কথা ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’। মুখ্যমন্ত্রীর হুমকির প্রতিক্রিয়া দিয়েছে কংগ্রেস। দলের অন্যতম সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, আসাম সরকার সবদিক দিয়ে চেষ্টা করেছে যাতে এই কর্মসূচি বানচাল করা যায়। মানুষের সমর্থনেই তা হয়নি। আসামের মানুষের প্রতি আমরা আস্থাশীল। যুব এবং মহিলা সহ সমাজের সব অংশ আমাদের বক্তব্য শুনবেন বলে আশা রাখছি।’’

কংগ্রেসের অভিযোগ, রাহুলের কর্মসুচির মাঝেই সরকার ফরম দেওয়ার বিশেষ কর্মসূচির ঘোষণা করেছে। এমনভাবে পরিকল্পনা নেওয়া হয়েছে যাতে যাত্রা ঘিরে সমস্যা হয়। 

মণিপুর থেকে মহারাষ্ট্র পর্যন্ত ৬ হাজার ৭১৩ কিলোমিটার পথে যাত্রার কর্মসূচি নিয়েছে কংগ্রেস। ১৫ রাজ্যের ১১০ জেলার ওপর দিয়ে যাবে এই যাত্রা।  

Comments :0

Login to leave a comment