PARA OLYMPIC 3 MEDALS

প্যারাঅলিম্পিক: একদিনে ৩ পদক ভারতের

খেলা

অবনি লেখারা।

স্বর্ণপদক জয়ে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন অবনি। ১০০ মিটারে ব্রোঞ্জ জিতলেন প্রীতি পাল। এইবার প্রথম ভারতীয় পুরুষ প্রতিযোগী হিসেবে প্যারাঅলিম্পিকে রূপো জিতলেন মণীশ নারওয়াল।
প্যারিস প্যারাঅলিম্পিকে একদিনে তিনটি পদক জিতল ভারত। 
২০২০ টোকিও প্যারাঅলিম্পিকের মহিলাদের শুটিংয়ে সোনা জিতেছিলেন অবনি লেখারা। এইবার নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি। জয়পুরের বাসিন্দা আভানি প্যারিসের প্যারাঅলিম্পিকের ১০ মিটার এয়ার রাইফেল শুটিংয়ে সোনা জিতলেন। টোকিওতে তিনি গড়েছিলেন রেকর্ড সংখ্যক পয়েন্ট ২৪৯. ৬। এবার এই রেকর্ড ভেঙে তিনি করলেন ২৪৯ . ৭ পয়েন্টে । এছাড়াও , বছর ৩৪ এর মোনা আগরওয়াল জিতলেন ব্রোঞ্জ পদক। তিনি ২২৮. ৭ পয়েন্ট করেন। 
প্রথম ভারতীয় পুরুষ প্রতিযোগী হিসেবে প্যারাঅলিম্পিকে রুপো জিতলেন মণীশ নারওয়াল। ২.৫ পয়েন্টের ব্যবধানে ইয়াং চাওকে হারিয়ে রুপো জিতলেন তিনি । মণীশের স্কোরলাইন ২৩৪. ৯। হরিয়ানার বছর বাইশের এই যুবক গত টোকিও অলিম্পিকে ৫০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন। কিন্তু এইবার হাজার চেষ্টার পরেও ১০ মিটার এয়ার রাইফেলে রূপো জিতেই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাকে। ২০২০ সালে মণীশ পেয়েছিলেন অর্জুন পুরস্কার। 
মহিলাদের ১০০ মিটার দৌড়ে ব্রোঞ্জ জিতলেন প্রীতি পাল। এর আগে বিশ্ব প্যারা অ্যাথলিটকসে ১০০ ও ২০০ মিটার, দুই ইভেন্টেই ব্রোঞ্জ জিতেছিলেন মীরাটের মেয়ে প্রীতি। ১০০ মিটার দৌড়ের ক্ষেত্রে তিনি সময় নিয়েছেন ১৪.২১ সেকেন্ড।

Comments :0

Login to leave a comment