T-20 FINAL RAIN

টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারত

খেলা

দঃ আফ্রিকা ১৩/২, ২.৫ ওভারে।

১৬ বলে ২৭ রান করে আউট হলেন শিবম দুবে। দুরন্ত যোগদান ইনিংসে। আউট হলেন জাদেজা। ভারত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬।

৫৯ বলে ৭৬ রান করে আউট হলেন বিরাট কোহলি। একসময়ে পরপর তিনটি উইকেট হারিয়ে কঠিন অবস্থায় ছিল ভারত। অক্ষর প্যাটেল এবং শিবম দুবের সঙ্গে জুটি বেঁধে দলকে সেই অবস্থা থেকে বের করলেন কোহলি।

১৮ ওভারে ভারত ১৫০/৪ উইকেটে। কোহলি ৬৪ (৫৩), শিবম দুবে ২২ (১৩)।

রান আউট হয়ে গেলেন অক্ষর প্যাটেল। ৩১ বলে ৪৭ করে আউট হলেন তিনি। তিন উইকেট দ্রুত হারানোর পর তিনিই কোহলির সঙ্গে জুটি বেঁধে ভারতকে টেনে তোলেন একশো রানের ওপারে। উইকেট রাখার পাশাপাশি সচল রেখেছেন স্কোরবোর্ডও।

তার আগে ১৪ ওভারের মাথায় একশো রানে পৌঁছায় ভারত। অক্ষর ৪৭, কোহলি ৪৩ রানে রয়েছে ক্রিজে।

১০ ওভারে ভারত তিন উইকেট হারিয়ে ৭৫ রান করে। ক্রিজে বিরাট কোহলি এবং অক্ষর প্যাটেল। বিরাট ৩৬ (২৯), অক্ষর ২৬ (২০)। 

পরপর উইকেট পড়েছে ভারতের। আউট হলেন সূর্যকুমার যাদবও। ভারত ৪.৩ ওভারে ৩৪/৩।

রোহিত আউট হওয়ার পরই আউট ঋষভ পন্থ। ব্যাট করছেন সূর্যকুমার এবং কোহলি।

টসে জিতে ব্যাটিং নিল ভারত। প্রথম ওভারে ভারত বিনা উইকেটে ১৫। তিনটি চার মারলেন বিরাট কোহলি। সঙ্গী অধিনায়ক রোহিত শর্মা আউট হলেন দ্বিতীয় ওভারে। পরপর দুটি বাউন্ডারি মেরে কেশব মহারাজের বলে ক্যাচ তোলেন রেহিত। 

বৃষ্টির পূর্বাভাস রয়েছে শনিবারও। পুরুষদের টি-২০ বিশ্বকাপ ফাইনালের আগে পূর্বাভাস রয়েছে ঝড়ের। তবে বার্বাডোজে ঝড় হয়ত আছড়ে পড়বে পরের দিন, রবিবার। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ পিছানোর যথেষ্ট সম্ভাবনা রয়েছে। 
ভারত এবং দক্ষিণ আফ্রিকা, দু’দলই মরিয়া। দু’দলই ফাইনালে উঠেছে এই টুর্নামেন্টে কোনও ম্যাচ না হেরে। সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারত হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। এই টুর্নামেন্টে একাধিক ম্যাচে ঝামেলা পাকিয়েছে বৃষ্টি। সেমিফাইনালেও ভারত-ইংল্যান্ড ম্যাচেও তাই। এবার চিন্তা ফাইনাল নিয়ে। 
বেসরকারি আবহাওয়া বিষয়ক ওয়েবসাইট ‘অ্যাকুওয়েদার ডট কম’ জানিয়েছে যে বৃষ্টি হওয়ার ৫১ শতাংশ সম্ভাবনা রয়েছে। দমকা হাওয়াও দিতে পারে খেলার মাঝে। 
আইসিসি’র নিয়ম অনুযায়ী, পুরো ৪০ ওভার ম্যাচ হতে হলে এক ঘন্টার বেশি খেলা পিছানো যাবে না। সেক্ষেত্রে রাত ৯টাতে খেলা শুরু হলেও, মাঝে বৃষ্টি না নামলে, পুরো ম্যাচই হবে। তার বেশি দেরি হলে ওভারের সংখ্যা কমবে। কিন্তু ম্যাচ চালু রাখতে হলে দুই দলকেই অন্তত ১০ ওভার করে ব্যাট করতে হবে। 
নিয়ম অনুযায়ী, ১০ ওভার করে ম্যাচ হতে হলেও রাত ১১.১০ মিনিটের মধ্যে শুরু করতে হবে খেলা।

Comments :0

Login to leave a comment