Baduria

কল ভেঙে কীটনাশক ঢেলে দেবার অভিযোগ তৃণমূল কর্মীর বিরুদ্ধে, বাদুড়িয়ার বিক্ষোভ, অবরোধ

জেলা

 

পানীয় জলের কলের দাবিতে  রাস্তা অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের। ঘটনাটি বাদুড়িয়ার যশাইকাটি আটঘরা গ্রাম পঞ্চায়েতের পূর্ব শিমুলিয়ার আদিবাসী পাড়া এলাকার।
শুক্রবার সন্ধ্যায় পূর্ত দফতরের রাস্তার উপর পানীয় জলের কল ভেঙ্গে কলের ভেতর বিষ তেল, কেরোসিন ও ডিজেল ঢেলে দেওয়ার অভিযোগ ওঠে এলাকার তৃণমূল কর্মী ছোট্টু সর্দারের বিরুদ্ধে। এলাকার মানুষ বাদুড়িয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। শনিবার নতুন কলের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় আদিবাসী পাড়ার কয়েকশো পরিবারের মানুষ। 
কল ভেঙে দেওয়ার  ফলে সমস্যায় পড়েছে এলাকার কয়েকশো পরিবার। বহুদূর থেকে জল আনতে হচ্ছে তাদের। তাই এলাকার মানুষ নতুন কলের দাবিতে এবং ছোট্টু সর্দারের শাস্তির দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়।
এলাকার মানুষের অভিযোগ-ছোট্টু সর্দারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার পরে থানা থেকে পুলিশ আসে এলাকায়। কিন্তু ছোট্টু সর্দারকে গ্রেপ্তার করা তো দূরে থাক। উল্টে গ্রামবাসীদের কেই ঝামেলা করলে পুলিশ তুলে নিয়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়ে যান।


অগত্যা এলাকার মানুষ নতুন কলের দাবিতে কেওটশাহ রোড অবরোধ করে বিক্ষোভ দেখায়। এলাকায় পুলিশ আসার পর কলের হ্যান্ডেল লাগিয়ে দিয়েছে। কিন্তু কলের আশেপাশে এখনো কেরোসিনের গন্ধ এবং কেরোসিন তেল পড়ে আছে। 
স্থহানীয় সিপিআই(এম) নেতা স্বপন রায়ের অভিযোগ, দীর্ঘদিন ধরে ছোট্টু সর্দার আদিবাসীদের মধ্যে ভাগাভাগির রাজনীতি করছেন। উনি নিজে একজন আদিবাসী সম্প্রদায়ের মানুষ হয়ে পাড়ার অন্যান্য আদিবাসীদের পানীয়জল টুকু কেড়ে নেন কী করে?
এলাকার পঞ্চায়েত সদস্য সান্ত্বনা সরকার জানিয়েছেন তিনি বিষয়টি শুনেছেন এবং অবিলম্বে একটা কলের ব্যবস্থা তিনি করবেন।

Comments :0

Login to leave a comment