AAP CONGRESS

চন্ডীগড়ের মেয়র নির্বাচনে জোট বাঁধলো আপ এবং কংগ্রেস

জাতীয়

চন্ডীগড় পৌরসভার মেয়র পদে নির্বাচনে বিজেপির বিরুদ্ধে জোট বাঁধছে আপ এবং কংগ্রেস। মঙ্গলবার একথা জানালেন আপ সাংসদ রাঘব চাড্ডা। এদিন চাড্ডা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন যে, ‘‘ইন্ডিয়া চন্ডীগড় পৌরসভার মেয়র পদে নির্বাচনে লড়বে বিজেপির বিরুদ্ধে। এই লড়াইয়ে আমরা জয়ী হবো।’’ তার কথায়, যদি তারা জয়ী হন তবে তা হবে বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক মঞ্চ ‘ইন্ডিয়া’র প্রথম জয়।

আগামী ১৮ জানুয়ারি চন্ডীগড়ের মেয়র নির্বাচন। সেই নির্বাচনে জয়ের বিষয় আশাবাদী আপের রাজ্যসভার সাংসদ। এদিন চাড্ডা দাবি করেছেন যে আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে তৃতীয়বার ক্ষমতা দখলের থেকে দুরে রাখতে ভায় ইন্ডিয়ার শরিরকরা। 

মেয়র এবং ডেপুটি মেয়র পদে কোন দল প্রার্থী দেবে সেই নিয়ে কংগ্রেস এবং আপের মধ্যে সাময়িক কিছু মতপার্থক্য হলেও সুই দল আলোচনার মাধ্যমে তা মিটিয়ে নিয়েছে বলেই জানা যাচ্ছে। সূত্রের খবর মেয়র পদের জন্য লড়াই করবে আপ। অপর দিকে দুই ডেপুটি মেয়র পদের জন্য লড়াই করবে কংগ্রেস। কংগ্রেস নেতা পবন বালশালের কথায়, এই বোঝাপড়ার ফলে মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচনে জয়ী হবে ‘ইন্ডিয়া’। 

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এই ঘরোয়া নির্বাচনে যদি আপ এবং কংগ্রেস উতরে যায় তবে আসন ভাগাভাগি নিয়ে দিল্লি এবং পাজ্ঞাবে দুই দলের ঝামেলা কিছুটা কমতে পারে। তবে আপের পাজ্ঞাব শাখার পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে তারা ওই রাজ্যে কোন ভাবে কংগ্রেসের সাথে জোটে যাবে না। উল্লেখ্য কংগ্রেসকে হারিয়েই পাজ্ঞাবে ক্ষমতা দখল করেছে কেজরিওয়ালের দল।     

Comments :0

Login to leave a comment