ISL

কান্তিরাভায় বেঙ্গালুরুর সামনে মোহনবাগান

খেলা

শনিবার আইএসএলে কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসির মুখোমুখি হবে মোহনবাগান। খেলা শুরু সন্ধ্যা ৭:৩০ টায়। 

অতীতে বেঙ্গালুরুর সাথে মোহবাগানের ম্যাচ হলেই সেটা হাইভোল্টেজ তকমা পেতো। সেই ৩১ মে ২০১৫ তে এই স্টেডিয়ামেই বেলো রাজ্জাকের গোলে বেঙ্গালুরুর বিরুদ্ধে ড্র করে ১৪ বছর পর আইলিগ জিতেছিল মোহনবাগান। ২০১৭ তে সবুজ মেরুনকে হারিয়ে সুপার কাপ জেতে বেঙ্গালুরু। দুই দলের মোট ২৫ বারের মুখোমুখি সাক্ষাতে মোহনবাগানেরই পাল্লা ভারি। ১২ বার জিতেছে তারা এবং ৫ বার বেঙ্গালুরু । কান্তিরাভায় মোট ১১ টি ম্যাচের মধ্যে ৪ টিতে জিতেছে মোহনবাগান এবং ২ টি বেঙ্গালুরু। সদ্য ডুরান্ডের সেমিতে টাই ব্রেকারে বেঙ্গালুরুকে হারায় সবুজ মেরুন। 

শনিবারের ম্যাচের আগে জোড়া ম্যাচে জয় পেয়েছে বেঙ্গালুরু এফসি। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সুনীলরা। দলে পেরেরা ডিয়াজ ও নোগুয়েরার মতো ফুটবলাররা যে কোন সময় ম্যাচের রং বদলে দিতে পারেন। তবে সমস্যা রয়েছে তাদের রক্ষণে। সানা সিংয়ের মতো খেলোয়াড় থাকলেও তিনি আগের ফর্মে নেই। গোলরক্ষকের পজিশনে লড়াই চলবে গুরপ্রিত ও বিশালের মধ্যে। অপরদিকে, ২ ম্যাচে ৪ পয়েন্ট মোহনবাগানের। 

গত ম্যাচে কামিংসের শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে নর্থইস্টের বিরুদ্ধে। পেট্রাটস গত মরশুমের ফর্মে নেই। দীপেন্দু ভালো পারফর্ম করলেও রক্ষণ নিয়ে চিন্তা রয়েছে। জেমি ম্যাকলারেন গত ম্যাচে কম সময়ের জন্য নেমেও ভালো খেলেছিলেন। মোহনবাগানের প্রধান অস্ত্র গ্রেগ স্টুয়ার্ট। তার উপরই নির্ভর করছে ম্যাচের ফলাফল। শনিবারের কঠিন এই ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চায় মোহনবাগান।

Comments :0

Login to leave a comment