Mehbuba Mufti

কাশ্মীর অ্যাজেন্ডা মানলে সব আসন ছাড়তে রাজি মেহবুবা মুফতি

জাতীয়

বিজেপি’র জোট বাঁধার কোনও সম্ভাবনাই নেই। বরং কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোট যদি কাশ্মীর সমস্যার সমাধানকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মেনে নেয়, তাহলে তাঁর দল ওই জোটকে সম্পূর্ণ সমর্থন করবে। শনিবার এমনই বললেন সাবেক জম্মু-কাশ্মীর রাজ্যে সর্বশেষ নির্বাচিত সরকারের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি তথা বিজেপি-জোটের শরিক পিডিপি-র প্রধান। শুধু সমর্থনই নয়, তাঁদের দলের এই অ্যাজেন্ডা মেনে নিলে কংগ্রেস-ন্যাশনাল কনফারেন্স জোটকে জম্মু-কাশ্মীরের সব আসন ছেড়ে দিতেও রাজি আছে পিডিপি।
শনিবার আসন্ন বিধানসভা ভোটে পিডিপি’র নির্বাচনী ইশ্‌তেহার প্রকাশের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেহবুবা একথা বলেন। তাঁর কথায়, জোট কিংবা আসন সমঝোতা ছাড়ুন, কংগ্রেস আর ন্যাশনাল কনফারেন্স যদি আমাদের অ্যাজেন্ডা স্বীকার করে নেয়, তাহলে আমরা ওদের বলব, আপনারাই সব আসনে প্রতিদ্বন্দ্বিতা করুন, আমরা আপনাদের পাশে থাকব। কংগ্রেস যদি পিডিপি’র কাছে জোটের প্রস্তাব নিয়ে আসে, সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে মেহবুবা বলেন, ‘আমার কাছে অন্য সব কিছুর থেকে কাশ্মীর সমস্যার সমাধান অনেক বেশি গুরুত্বপূর্ণ।’ মেহবুবা আরও বলেন, কাশ্মীর সমস্যার সমাধান ও তার পথ খোলাই জরুরি, এটাই হলো পিডিপি’র অ্যাজেন্ডা।
দীর্ঘ ১০ বছর পর জম্মু-কাশ্মীরে ভোট হতে চলেছে। ২০১৯-এ ৩৭০ ধারা বিলোপ এবং রাজ্যের মর্যাদা চলে যাওয়ার পর কাশ্মীরে এবারই প্রথম ভোট হচ্ছে। ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লা ইতিমধ্যেই কংগ্রেসের সঙ্গে জোটের কথা ঘোষণা করেছেন। —পিটিআই
 

Comments :0

Login to leave a comment