BONGAON SCHOOL

শিক্ষিকার সঙ্গে জঘন্য আচরণ প্রধান শিক্ষকের, তোলপাড় বনগাঁর স্কুলে

জেলা

ছবি প্রতীকী।

প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষিকার সঙ্গে অশ্লীল আচরণের অভিযোগে তোলপাড় হলো বনগাঁর গ্যাড়াপোতা হাইস্কুল। শিক্ষিকারা বৃহস্পতিবার থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শামিল হন শিক্ষকরা। ছাত্ররাও দল বেঁধে নামে প্রতিবাদে। 
ওই শিক্ষিকা জানিয়েছেন যে বুধবার প্রধান শিক্ষকের ঘরে গিয়েছিলেন ছুটির আবেদনপত্র নিয়ে। তাঁকে জঘন্য ভাষায় আক্রমণ করেন প্রধান শিক্ষক পঙ্কজ কুমার ব্যাপারি। তাঁর আবেদনের চিঠি দলা পাকিয়ে ছুঁড়ে ফেলেন প্রধান শিক্ষক। সেই কাগজ নিয়েই তিনি টিচার্স রুমে গিয়ে সহশিক্ষিকাদের বিষয়টি জানান।
এরপরই শিক্ষিকার দল বেঁধে প্রধান শিক্ষকের ঘরে যান। কেন এই আচরণ জানতে চান। কিন্তু প্রধান শিক্ষক উলটে ওই শিক্ষিকাকে চড় মারতে আসেন। শিক্ষিকার অভিযোগ, তাঁকে লাথিও মারা হয়। সেই সঙ্গে চলে অশ্লীল আচরণ। শিক্ষিকারা থানায় গিয়ে দায়ের করেন অভিযোগ। 
বৃহস্পতিবার শিক্ষক-শিক্ষিকারা প্রতিবাদে নামেন। প্রধান শিক্ষকের ঘর বন্ধ করে দেওয়া হয়। ছাত্রছাত্রীরা খবর পেয়ে বেরিয়ে আসে। তাদের অভিযোগ, বিভিন্ন প্রধান শিক্ষকের জঘন্য ব্যবহারের মুখে পড়তে হয়েছে। তার ওপর শিক্ষিকার সঙ্গে এই আচরণ মেনে নেওয়া যাবে না।
শিক্ষিকারা ডিআই এবং এসআই’র কাছেও অভিযোগ জানিয়েছেন বৃহস্পতিবার। জেলাশাসকের কাছে পাঠানো হয়েছে ই-মেল। সারা দেশে মান্য ‘বিশাখা গাইডলাইন’ অনুযায়ী কর্মক্ষেত্রে মহিলাদের সঙ্গে এই আচরণ অপরাধ। তার উল্লেখ করে পাঠানো হয়েছে অভিযোগপত্র। 
স্কুলের শিক্ষক জয়প্রকাশ দালাল জানিয়েছেন, ছাত্রছাত্রীদের দুপুরের কিছু পরে বাড়ি পাঠানোর ব্যবস্থা করেন তাঁরাই। শিক্ষিকারা বেরিয়ে যান অভিযোগ জানাতে। শুক্রবার ম্যানেজিং কমিটির বৈঠক হওয়ার কথা রয়েছে। বিষয়টি সেখানে বিশদে আলোচনা হবে।
জানা গিয়েছে, এসআই এবং ডিআই অভিযোগ পেয়ে কী ব্যবস্থা নেন তার অপেক্ষায় রয়েছেন শিক্ষক-শিক্ষিকারা। ছাত্রছাত্রীরাও ব্যবস্থা নেওয়ার দাবি তুলছে।

Comments :0

Login to leave a comment