Supreme Court rg kar

পিছিয়ে গেলো আর জি করের শুনানি

জাতীয়

সুপ্রিম কোর্টে পিছিয়ে গেলো আর জি কর মামলার শুনানি। শুক্রবার মামলার শুনানি হওবার কথা ছিল। কিন্তু সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর শুক্রবার নয়। এই মামলার শুনানি হবে ১ অক্টোবর। প্রধান বিচারপতির বেঞ্চে চলছে মামলার শুনানি। কোন অজ্ঞাত কারণে পিছিয়ে গিয়েছিল মামলার দ্বিতীয় শুনানি। কি কারণে এই শুনানি ফের পিছিয়ে দেওয়া হয়েছে তা জানানো হয়নি শীর্ষ আদালতের পক্ষ থেকে।
মঙ্গলবার শেষ শুনানিতে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় জানিয়ে ছিলেন যে আদালত সিবিআইকে এই মামলার তদন্তের জন্য সময় দিতে চায়। তার সাথে কেন্দ্রীয় তন্তকারি সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছিল পরবর্তী শুনানির দিন স্টেটাস রিপোর্ট জমা দেওয়ার জন্য। 
ওই দিন জুনিয়ার ডাক্তারদের পক্ষ থেকে আইনজীবী অন্দিরা জয়সিংহ জানান যে তারা কয়েকজন ব্যাক্তির নাম যারা ওই সেমিনার রুমে উপস্থিত ছিলেন ঘটনার পরের দিন তাদের নাম কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা সিবিআইয়ের হাতে তুলে দিতে চায়। সুপ্রিম কোর্ট তাতে সম্মতি জানিয়েছে। প্রধান বিচারপতি বলেন সিবিআইয়ের পক্ষ থেকে যেই রিপোর্ট আদালেত জমা করা হয়েছে তা অত্যন্ত উদ্বেগের।
এর পাশাপাশি তিনি জানতে চান কতক্ষণের সিসিটিভি ফুটেজ কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছে। সিব্বাল দাবি করেন সাত থেকে আট ঘন্টার ফুটেজ তুলে দেওয়া হয়েছে। পাল্টা সিবিআইয়ের আইনজীবী জানান মাত্র ২৭ মিনিটের। যদিও এর আগের শুনানিতে রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছিল যে তারা ২৭ মিনিটের ফুটেজ কেন্দ্রীয় আদন্তকারি সংস্থার হাতে তুলে দিয়েছে। 
উল্লেখ্য আর জি করের ঘটনার পর রাজ্যের পক্ষ থেকে একটি বিবৃতি জারি করা হয় যেখানে বলা হয় যে রাতে মহিলারা কোন কাজ করতে পারবেন না। তা নিয়েও সমালোচনার মুখে পড়তে হয়েছে রাজ্যকে। প্রধান বিচারপতি বলেন, রাজ্যের কাজ নিরাপত্তা দেওয়া তারা কখনও বলতে পারে না যে কাজ করতে পারবেন না। রাজ্যের আইনজীবী জানান বিঞ্জপ্তি থেকে এই বিষয় গুলো তুলে নেওয়া হবে। 
চিকিৎসকদের নিরাপত্তার জন্য রাজ্য কোন কোন পদক্ষেপ গ্রহন করেছে তা জানতে চাওয়া হয় প্রধান বিচারপতির বেঞ্চের পক্ষ থেকে। স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম সেই সংক্রান্ত তথ্য জমা করে সুপ্রিম কোর্টের কাছে।

Comments :0

Login to leave a comment