Shoot out

পার্ক স্ট্রিটে গুলি, জখম দুই

রাজ্য

শ্যুটআউটের ঘটনা পার্ক স্ট্রিটে। মধ্যরাতে সাংসদ বনাম শাসক দলের নেতার গোষ্ঠীর মধ্যে গুলির লড়াই। 

শুক্রবার রাতে গাড়ি রাখাকে কেন্দ্র করে মির্জা গালিব স্ট্রিটে চলে গুলি। গুলিবিদ্ধ দুই জন। একজনের ডানপায়ে গুলি লেগেছে বলে জানা গিয়েছে। দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছে তা গোপন রাখছে পার্ক স্ট্রিট থানা।

খাদিম কর্তা পার্থ প্রতীম রাব অপহরণে অন্যতম অভিযুক্ত ‘সোনা’র বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে। উত্তর কলকাতার তৃণমূল সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়ের ঘনিষ্ট সোনার। সিপিআই(এম) নেতা রাজেন্দ্র প্রসাদ জানিয়েছেন সোনার গোষ্ঠীর সাথে গুলির লড়াই চলে স্থানীয় এক তৃণমূল নেতার অনুগামীদের মধ্যে। তার অভিযোগ পুলিশ গোটা বিষয়টাকে ধামা চাপা দেওয়ার চেষ্টা করছে। 

জানা গেছে শুক্রবার রাত সাড় বারোটা নাগাদ পার্ক স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে গাড়ি রাখাকে নিয়ে ঝামেলা বাধে। আশে পাশের এলাকা থেকে বহু মানুষের জমায়েত হয়। সেই সময়েই ঝামেলার মাঝেই চলে গুলি। স্থানীয়রা জানিয়েছেন পুলিশ এক নির্দোশ ট্যাক্সি চালকে তুলে নিয়ে গেছে। এই ঘটনায় এখনো প্রর্যন্ত আসল দোষীকে গ্রেপ্তার করেনি পুলিশ। 

শনিবার সকালে রাজেন্দ্র প্রসাদ সহ স্থানীয় মানুষজন থানায় যান। পুলিশের কাছে তারা জানান এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে তারা যেন উপযুক্ত পদক্ষেপ নেন। রাজেন্দ্র বলেন, ‘‘পুলিশ কোন কথা বলতে চাইছে না। আসল যারা দোষী তাদের না গ্রেপ্তার করে একজন ট্যাক্সি চালককে গ্রেপ্তার করেছেন তারা। আমরা দাবি জানিয়েছি ওই ব্যাক্তিকে অবিলম্বে ছেড়ে দেওয়ার জন্য।’’

ঠিক কী কারণে গুলি চলেছে, তা এখনও স্পষ্ট নয়। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে পুলিশ।

এলাকার মানুষজন জানিয়েছেন শাসক দল ঘনিষ্ট প্রমোটার, সিন্ডিকেট সদস্যদের কাছে আগ্নেয়াস্ত্র নাকি সব সময় থাকে। পুলিশকে জানিয়েও কোন কাজ হয়নি।

Comments :0

Login to leave a comment