Shankar Adhya

তৃণমূল নেতা শঙ্কর আঢ্যের ১৪ দিনের ইডি হেপাজত

রাজ্য

রেশন দুর্নীতি মামলায় বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যকে ১৪ দিনের ইডি হেপাজতের নির্দেশ দিল আদালত। শুক্রবার সকাল ৭ টা নাগাদ শঙ্কর আঢ্য এবং তাঁর শ্বশুর বিনয়কুমার ঘোষের বাড়িতে হানা দেন ইডির প্রতিনিধিরা। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। দীর্ঘ কয়েক ঘন্টা তল্লাসী এবং জিজ্ঞাসাবাদের পর শঙ্কর আঢ্যর শ্বশুরবাড়ি থেকে নগদ সাড়ে ৮ লক্ষ টাকা বাজেয়াপ্ত করার দাবি জানিয়েছে ইডি। 
ওইদিন ৫ জায়গায় তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ চালান ইডি’র আধিকারিকরা। টানা ১৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর রাত ১২টা নাগাদ রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করে ইডি। রাতেই তাঁকে নিয়ে আসা হয় সিজিও কমপ্লেক্স। 
শনিবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয় জোকার ইএসআই হাসপাতালে। সেখান থেকে তাঁকে নিয়ে যাওয়া হয় ব্যাঙ্কশাল আদালতে। 
ইডির আইনজীবী এদিন আদালতে সওয়ালে বলেন, রেশন কেলেঙ্কারিতে ১০ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। মন্ত্রী ‘বালু’-র ঘনিষ্ঠ শঙ্কর আঢ্য দুর্নীতির টাকা বিদেশে পাঠিয়েছেন হাওয়ালার মাধ্যমে। তাই তাঁকে জেরা করে রেশন দুর্নীতির শিকড়ে পৌঁছতে হবে। এরপরই ইডির আবেদন মেনে নেয় ব্যাঙ্কশাল আদালত। জামিনের আবেদন নাকচ করে ১৪ দিনের ইডি হেপাজতের নির্দেশ দেয়।

Comments :0

Login to leave a comment