Madhya Pradesh Bus Accident

মধ্যপ্রদেশে বাস দুর্ঘটনায় মৃত ২২

জাতীয়

Madhya Pradesh Bus Accident


মধ্যপ্রদেশের খারগোনে সেতু থেকে নিচে পড়ে গেল বাস। ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ২২ জনের। মৃত ২২ যাত্রীর মধ্যে ৩ জন শিশুও রয়েছে বলে জানা গেছে। আহত অন্তত ২৫ জন। মঙ্গলবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খারগোনেতে। দুর্ঘটনার কবলে পড়া বাসটিতে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। এখনও অনেক যাত্রী দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে আটকা পড়ে রয়েছেন আশঙ্কা করা হচ্ছে। সেই কারণে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে। স্থানীয়রা মানুষও উদ্ধারকাজে অংশ নিয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সুপার ধরমবীর সিং জানিয়েছেন, এদিন সকালে ইন্দোরের দিকে যাচ্ছিল বাসটি। সেই সময় রেলিং ভেঙে বাসটি নীচে পড়ে যায়। পুলিশের প্রাথমিক অনুমান বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতু থেকে নীচে পড়ে যায়। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২২ জনের। আহত হয়েছেন ২০ জনের বেশি। বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন।  বাস পড়ে যাওয়ার আওয়াজ শুনে স্থানীয় মানুষ প্রথমে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে দেন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ অ্যাম্বুলেন্স। ঘটনাস্থলে পৌছান জেলা শাসক শিবরাজ সিং ভর্মা। আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। মৃতদেহগুলি পাঠানো হয় ময়নাতদন্তের জন্য। দুর্ঘটনার কারণ জানতে পুলিশ তদন্ত শুরু করেছে।

মধ্যপ্রদেশ সরকার নিহতদের পরিবারকে ৪ লক্ষ টাকা।  গুরুতর আহতদের পঞ্চাশ হাজার টাকা। যাদের আঘাত গুরুতর নয় তাদের প্রত্যেককে পঁচিশ হাজার টাকা করে
আর্থিক সহায়তা ঘোষণা করেছে।

প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করা হয়েছে।


 

Comments :0

Login to leave a comment