Christmas cake

ক্রিসমাসে বিশ্বকাপ কেক

রাজ্য জেলা

অভিনব কেক বানিয়ে প্রতি বছর জলপাইগুড়িতে হৈচৈ ফেলে দেয় বাবু পাড়া এলাকার এক কেক প্রস্তুত কারক সংস্থা লর্ডস কনফেকশানারিস। এবার তারা তৈরি করেছে ফুটবল বিশ্বকাপ কাপের ট্রফি। আর তাকে ঘিরে উৎসাহ দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে।

প্রতিবছর ক্রিসমাস উপলক্ষে বিভিন্ন ধরনের কেকের সাথে একটি করে পেল্লাই ফ্রুট কেক বানায় এই বেকারি। গতবার তাদের পেল্লাই ক্রিসমাস কেকের থিম ছিলো বুর্জ খলিফা। বড়দিনের সন্ধ্যায় এই বিশেষ ফ্রুট কেক টির নিলাম করা হবে বলে বেকারির পক্ষ থেকে জানানো হয়েছে।

লর্ডস কনফেকশানারিসের পক্ষ থেকে জানান হয়েছে ৩ কিলো ময়দার সাথে ৩ কিলো চিনিপরিমান মতো বিভিন্ন ড্রাই ফ্রুটসডিমবাটারমার্জারিন ও অন্যান্য উপকরন দিয়ে তৈরি করা হয়েছে প্রায় ৩ ফুট উচ্চতা ২৫ পাউন্ড ওজনের এই কেকটি। কেকটির অকশন প্রাইস রাখা হয়েছে ১০,০০০ টাকা।

সংস্থার মালিক রঞ্জনা সাহা জানান, ‘প্রতিবছর আমরা কারেন্ট এফেয়ার্সের ওপর এই ধরনের কেক বানাই। এবারে যেহেতু কাতার বিশ্বকাপ নিয়ে হৈচৈ ছিল তাই বিশ্বকাপের আদলে ২৫ পাউন্ড ওজনের এই কেকটি বানানো হয়েছে। তিন দিন লেগেছে কেকটি তৈরি করতে। শনিবার বিকেলে কেকটি ডিসপ্লে করা হবে। রবিবার বিকেলে অকশান করা হবে।’

Comments :0

Login to leave a comment