Bison Attack

ধূপগুড়িতে বাইসনের হামলায় জখম ৪

জেলা

বুধবার হাতি হামলা চালিয়েছিল। পরের দিন বৃহস্পতিবার গ্রামে ঢুকে পরলো ৩ টি বাইসন। বাইসনের হামলায় আহত ৪ জন। ঘটনাটি ঘটেছে ধূপগুড়ি শহর লাগোয়া  ১ নং মাগুরমাড়ী গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গিলান্ডি নদীর পাশে পূর্ব মাগুরমারির বাইশ চালা গ্রামে। স্থানীয়দের দাবি ঘুম থেকে উঠেই দেখতে পান চাষের ক্ষেতে তিনটি বাইসন ঘুরে বেড়াচ্ছে। প্রথমে তারা মহিষ ভেবেছিলেন কিন্তু বাইসন টি তাড়া করে যখন একজনকে আহত করে তখন বুঝতে পারেন এটি মহিষ নয় ওটা বাইসন। গ্রামে বাইসনের হামলায় আহত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় বনকর্মীদের।
খবর পেয়ে ঘটনা স্থলে পৌছেছেন বন দপ্তরের আধিকারিকরা। ভিড় সামলাতে আসে ধূপগুড়ি থানার পুলিশও। বাইসনের হামলায় গুরুতর আহত চার জনের মধ্যে এক জন মহিলা রয়েছেন। স্থানীয় ও পুলিশ সূ্ত্রে জানা গেছে আহতেরা হলেন বিমল রায়, শুভঙ্কর রায়, চন্দন বৈরাগী ও দীপ্তি রায়। তাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ধূপগুড়ি হাসপাতালে। তাদের মধ্যে দুজনে অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাদের ধূপগুড়ি থেকে জলপাইগুড়ি জেলা হাসপাতাল স্থানান্তরিত করা হয়। ইতিমধ্যে বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের তরফে একটি বাইসনকে ঘুমপাড়ানি গুলি করে কাবু করা হয়েছে এবং সেটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে খুট্টিমারি জঙ্গলে। আর দুটি বাইসন গ্রামে দাপিয়ে বেড়াচ্ছে। পূর্ব মাগুরমারী ও  বাইসচালা এলাকায়।
স্থানীয় সূত্রে জানা যায়,  এদিন সাতসকালে এই এলাকায় ৩ টি বাইসন দেখতে পান এলাকার মানুষ। ঘুম পাড়ানি গুলি করে একটি কে কাবু করা গেলও, বাকি দুটিকে করা যায়নি। তাই বাইসন গুলিকে জঙ্গলে ফেরানোর চেষ্টা চালাচ্ছেন বন দপ্তরের কর্মীরা। ঘটনায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে এলাকায়। 

Comments :0

Login to leave a comment