Karnataka Contractor suicide

কর্ণাটকে সরকারি প্রকল্পে কাজ করে টাকা না পেয়ে আত্মঘাতী ঠিকাদার

জাতীয়

ফের কর্ণাটকে আত্মঘাতী আরোও এক সরকারি ঠিকাদার। মৃত ব্যক্তির নাম টি এন প্রসাদ(T N Prasad)। তিনি ১৬ কোটি (16 Crore) টাকার স্মার্ট সিটি প্রকল্পে কাজ করছিলেন। আত্মহত্যার কারণ হিসেবে একটি চিঠি লিখে গেছেন প্রসাদ তাতে সরাসরি বাসবরাজ বোম্মাই সরকারের দিকেই আঙুল তুলেছেন। মৃত ব্যক্তির পরিবার জানিয়েছে স্মার্ট সিটি প্রকল্পের জন্য প্রচুর টাকা ঋণ নিয়েছিলেন টি এন প্রসাদ। এমনকি পাঁচ মাস আগে তিনি তার বাড়িও বিক্রি করে দেন ঋণের টাকা ফেরত দেওয়ার জন্য। তারপরও সরকারি দপ্তর একটি টাকাও দেয়নি। ফলে বাধ্য হয়েছেন আত্মহননের পথ বেছে নিতে। যদিও পুলিশের দাবি মৃত ব্যক্তি সুইসাইড নোটে সেরকম কোনও অভিযোগ করেননি। 

[ad}
এর আগেও সরকারের দুর্নীতির কারনে এক ঠিকাদার (Contractor) আত্মহত্যা করেছিলেন। সেই বিতর্কের জেরে সেসময়ের গ্রাময়োন্নয় ও পঞ্চায়েত মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পা পদত্যাগ করতে বাধ্য হন। টাকা তছরুপের অভিযোগ উঠেছিল বিজেপির এই বিধায়কের বিরুদ্ধে। বিরোধীদের দাবি শুধু ওই বিধায়ক নন বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে লক্ষ লক্ষ টাকা তছরুপ করছে কর্ণাটকের বিজেপি (BJP) সরকার। ফলে বাধ্য হয়ে আত্মহত্যা করছে কৃষক থেকে ঠিকাদাররা। 


মৃত টিএন প্রসাদের সহকর্মীরা বলেছেন বিগত কয়েকদিন ধরে খুবই হতাশ ছিলেন তিনি। সরকারি অফিসের একাধিক দপ্তর ঘুরেও তার প্রাপ্য টাকা পাচ্ছিলেন না তিনি। একদিকে ঋণ আর সুদের বোঝা বেড়েই যাচ্ছিল অপরদিকে সরকারি দপ্তরের ঢিলেমিতে এরকম চরম পদক্ষেপ নিলেন টি এন।

Comments :0

Login to leave a comment