Lok Sabha Election 2024

দার্জিলিঙে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে দলেরই বিধায়ক জমা দিলেন মনোনয়ন

রাজ্য

বাদিকে বিক্ষুব্ধ বিজেপি বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা। ডানদিকে বিজেপি প্রার্থী রাজু বিস্তা।

ভোটের মুখে বিদ্রোহী বিজেপি বিধায়ক। দার্জিলিং লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী রাজু বিস্তার বিরুদ্ধে ভোটে নামলেন কার্শিয়াঙে দলেরই বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা।
রাজু বিস্তাই গতবার দার্জিলিঙ কেন্দ্র থেকে জয়ী হন। এবার তাঁকে প্রার্থী করা নিয়ে আপত্তি আগেই জানিয়েছিলেন কার্শিয়াঙয়ের বিধায়ক। শনিবার জমা করলেন মনোনয়ন। বিজেপি’র বিধায়ক প্রকাশ্যেই বলছেন, তাঁর লক্ষ্য দার্জিলিঙকে আলাদা রাজ্য করা।
বিষ্ণুপ্রসাদ শর্মার ঘোষণা, দার্জিলিঙ লোকসভা আসনে নির্দল প্রার্থী হিসেবে লড়াই করবেন তিনি। তাঁর অভিযোগ, বিস্তা ভূমিপূত্র নন। ভূমিপুত্রকে দার্জিলিঙে প্রার্থী করতে হবে। 
বিধায়ক নির্দল প্রার্থী হিসেবে লড়াইয়ে নেমেছেন, এ খবর চাউর হতেই পাহাড়ে যথেষ্ট বেকায়দায় পড়েছে বিজেপি। ফের প্রকাশ্যে এসেছে ভারতীয় জনতা পার্টির অন্দরে কলহের ছবি। 
বিষ্ণুপ্রসাদ শর্মা এদিন তীব্র ক্ষোভ জানান বিজেপি’র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধেও। তিনি বলেন, ‘‘আলাদা রাজ্যই আমাদের লক্ষ্য। তা নিয়ে মিথ্যাচার করছেন সুকান্ত মজুমদার। আমাকে একঘরে করার চেষ্টা করছেন। আমি উত্তরবঙ্গ জুড়ে বিজেপি বিধায়কদের নিয়ে একাধিক বৈঠক করছি। তাঁরাও সঙ্গে আছেন।’’
বিক্ষুব্ধ প্রার্থীর দাবি, ‘‘পাহাড়বাসীর যা যা চাহিদা রয়েছে সেগুলি পূরণ করতে ব্যর্থ হয়েছেন সাংসদ।’’ তিনি জানান যে পাহাড়ের মানুষের আবেগকে সামনে রেখেই তিনি নির্বাচনে লড়তে চান। 
এদিন দিল্লি থেকে ফিরে বাগডোগরা বিমানবন্দরে বিষ্ণুপ্রসাদ শর্মাকে আবার শুভেচ্ছা জানিয়েছেন রাজু বিস্তা! বিষ্ণুপ্রসাদ শর্মাকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘গণতন্ত্রে প্রত্যেকেরই নির্বাচনে লড়াই করার অধিকার রয়েছে। মানুষের পক্ষ নিয়ে লড়াই করতে নামায় তাঁকে স্বাগত জানাচ্ছি। তবে বিধায়ক পদ ছেড়ে দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করাটাই গণতান্ত্রিক প্রথা। ইস্তফা দিয়ে লড়াই করুন তিনি।’’

Comments :0

Login to leave a comment