Rabri Devi

বিহারে রাবড়ি দেবীর বাড়িতে সিবিআই হানা

জাতীয়

সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) চাকরির বিনিময়ে জমি কেলেঙ্কারির ঘটনায় সোমবার বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর সরকারি বাসভবনে তল্লাশি চালায়। রাবড়ি দেবী তার স্বামী এবং রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রতিষ্ঠাতা লালু প্রসাদ যাদব এবং অন্য ১৪ জন এই মামলায় অভিযুক্ত। জানা গেছে যে, যে তার ছেলে এবং বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব বিধানসভায় যাওয়ার পরেই সিবিআই বাসভবনে পৌঁছায়।


সিবিআই ইতিমধ্যেই এই মামলায় চার্জশিট দাখিল করেছে এবং বিশেষ আদালত প্রাক্তন রেলমন্ত্রী লালু প্রসাদ এবং তার পরিবারের সদস্যদের এবং অন্যান্য অভিযুক্তদের ১৫ মার্চ তলব করেছে। 
এফআইআর-এ অভিযোগ করা হয়েছে যে বিহারের পাটনার বাসিন্দা হলেও, মুম্বাই, জব্বলপুর, কলকাতা, জয়পুর এবং হাজিপুরে অবস্থিত রেলওয়ের বিভিন্ন জোনে ২০০৪-২০০৯ সময়কালে গ্রুপ-ডি পদে কিছু লোককে বিকল্প হিসেবে নিয়োগ করা হয়েছিল। এর পরিবর্তে, ব্যক্তিরা নিজেরা বা তাদের পরিবারের সদস্যরা তাদের জমি লালু প্রসাদের পরিবারের সদস্যদের নামে এবং একটি কোম্পানি, এ কে ইনফোসিস্টেম প্রাইভেট লিমিটেডের নামে হস্তান্তর করেছিল, যা পরবর্তীতে লালুর পরিবারের সদস্যরা দখল করে নেয়।

Comments :0

Login to leave a comment