CANNING DOCUMENT BURNT

ক্যানিংয়ের মাঠে নথি পোড়ানোয় দুর্নীতি’ যোগ দেখছে সিবিআই

রাজ্য জেলা

CANNING DOCUMENT BURNT তারদহের এই মাঠে পোড়ানো হয়েছে নথি।

ক্যানিং পূর্বের তারদহে বিপুল নথি পোড়ানোর সঙ্গে ‘অত্যন্ত প্রভাবশালী’ যোগ দেখছে সিবিআই। মঙ্গলবার সিবিআই সূত্র থেকে এমনই দাবি জানানো হয়েছে। পুড়ে খাক হওয়া স্তূপের বাইরে কিছু নথি মিলেছে। সিবিআই’র দাবি, একগুচ্ছ পাশবই, খরচের হিসাব, চেকবই তার মধ্যে রয়েছে। 

ক্যানিং পূর্ব এলাকার বিধায়ক তৃণমূল কংগ্রেসের সওকত মোল্লা। বারবার সওকতের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছেন বিরোধীরা। সন্ত্রস্ত এলাকায় সিবিআই’র দল পৌঁছায়। বিপুল নথি পোড়ানো হলেও স্থানীয়দের পাওয়া যায়নি বলে জানাচ্ছে সিবিআই। 

যে জমিতে বিপুল নথি পোড়ানো হয়েছে তার মালিকের নাম রাজেশ চক্রবর্তী। জানা গিয়েছে তিনি এলাকার তৃণমূল নেতা। রাজেশকে তলব করেছে সিবিআই। 

সিবিআই সূত্রের বক্তব্য, স্কুলের চাকরিতে নিয়োগের গুচ্ছ গুচ্ছ সুপারিশ পত্র পোড়ানোর চেষ্টা হয়েছে। আশেপাশে পড়ে থাকা কাগজের টুকরো থেকে তা বোঝা গিয়েছে। সোমবার রাতেই আগুন লাগানো শুরু হয়। মঙ্গলবার খবর পেয়ে ছোটে সিবিআই। 

কেন্দ্রীয় গোয়েন্দাদের আশঙ্কা, কয়লা পাচার এবং স্কুলে নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত নথি পোড়ানো হয়েছে। একটি সূত্রের বক্তব্য, সরকারে আসীন তৃণমূলের শীর্ষ স্তরে থেকে নথিপত্র সওকত মোল্লার এলাকায় পাঠানো হয়েছে। তার উদ্দেশ্য ছিল নষ্ট করার ব্যবস্থা করা। 

একটি ভিডিও’তে দেখা যাচ্ছে বিশাল ফাঁকা জমিতে পোড়ার চিহ্ন অনেকটা এলাকা জুড়ে। আশেপাশে পড়ে রয়েছে অক্ষত বেশ কিছু কাগজপত্রও। পাশে দাঁড়িয়ে রয়েছে একটি ‘ছোট হাতি’ গাড়ি। অনুমান, ওই গাড়িতে করেই আনা হয়েছিল কাগজপত্র। তবে ভিডিও’র সঙ্গে এই তারদহের ঘটনার যোগ কতটা তা যাচাই করা সম্ভব হয়নি। 

এর আগে নিয়োগ দুর্নীতিতে জেরার জন্য তৃণমূলের সাংসদ এবং মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জিকে সমন পাঠায় সিবিআই। তবে সুপ্রিম কোর্টে গিয়ে ভাইপো জেরায় স্থগিতাদেশ জোগার করে নেওয়ায় এদিন অন্য একটি চিঠি পাঠানো হয়েছে। মঙ্গলবার সিবিআই’র চিঠিতে আদালতের রায়ের উল্লেখ করে জেরা স্থগিত রাখার সিদ্ধান্ত জানানো হয়েছে। 

Comments :0

Login to leave a comment