CGO COMPLEX MARCH

ভিডিও: শুরু সিজিও কমপ্লেক্স অভিযান

রাজ্য

সিজিও কমপ্লেক্স অভিযান সিপিআই(এম)’র। মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী সহ নেতৃবৃন্দ। ছবি: অভিজিৎ বসু।

প্রতীম দে ও অনিন্দ্য হাজরা

সিজিও কমপ্লেক্স অভিমুখে শুরু হয়ে গিয়েছে মিছিল। সিপিআই(এম)’র ডাকে বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্স অভিযানের ডাক দেওয়া হয়েছে। হাডকো মোড় থেকে এই মিছিল যাবে সিবিআই’র পূ্র্বাঞ্চলীয় দপ্তর সিজিও কমপ্লেক্স। 

রাজ্যের একের পর এক দুর্নীতি, বিশেষ করে নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআই এবং ইডি’র ভূমিকার প্রতিবাদে সিজিও কমপ্লেক্স অভিযানের ডাক দিয়েছে সিপিআই(এম)। পার্টির রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেছেন, দুই কেন্দ্রীয় সংস্থা বা কেন্দ্রের নিয়ন্ত্রণে থাকা পুলিশ প্রতিবাদী এবং সাংবাদিকদের হেনস্তা করছে। কিন্তু বিভিন্ন ক্ষেত্রে যেখানে গুরুতর দুর্নীতির প্রশ্ন জড়িত, সেখানেই অপরাধীদের আড়াল করা হচ্ছে। 

এদিন বিভিন্ন জেলা থেকে সিপিআই(এম) কর্মী এবং সমর্থকরা বিপুল সংখ্যায় সমবেত হন হাডকো মোড়ে। প্রকৃত অপরাধীরদের শাস্তির দাবিতে সরব মিছিল। 

আদালতের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্ত করছে ইডি এবং সিবিআই। বঞ্চিত যোগ্য চাকরিপ্রার্থীরা। টাকার বিনিময়ে নিলাম হয়েছে সরকারি চাকরি। অথচ বিপুল অঙ্কের টাকা কিভাবে হাতবদল হলো, কোথায় পৌঁছালো তার হদিস দুই কেন্দ্রীয় সংস্থা দিচ্ছে না। কলকাতা হাইকোর্টে কড়া ভর্ৎসনার মুখে পড়েছে দুই সংস্থাই। অপরাধের কিনারা এবং যোগ্যদের চাকরির দাবিতে টানা আন্দোলনে শামিল সিপিআই(এম)।

বৃহস্পতিবার হাডকো মোড় থেকে মিছিলে রয়েছে সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী, রবীন দেব, শ্রীদীপ ভট্টাচার্য, রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য পলাশ দাস, কল্লোল মজুমদার প্রমুখ। 

Comments :0

Login to leave a comment